বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাবির আবৃত্তি সংগঠন ধ্বনি'র সভাপতি ইমরান, সম্পাদক শিমুল

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ২১:৩২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ধ্বনির ২০২২-২৩ সেশনের কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী ইমরান শাহরিয়ারকে সভাপতি ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী শিমুল মিত্রকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি মনিরুল ইসলাম, সহসম্পাদক মাহাজাবিন সওদা জাহান, অর্থ সম্পাদক ফয়সাল রাব্বি, সহ-অর্থ সম্পাদক রিফাত মাহমুদ, সাংগঠনিক সম্পাদক প্রত্যাশা সরকার, সহসাংগঠনিক সম্পাদক ফাইজা মাহজাবিন, দপ্তর সম্পাদক আরিফা সুলতানা রিতু, সহ-দপ্তর সম্পাদক সাদিয়া সরওয়ার উল্লাস, প্রচার ও যোগাযোগ সম্পাদক সাদিয়া আফরিন সুমি, সহ-প্রচার ও যোগাযোগ সম্পাদক শাবাব শাহরিয়ার অর্ক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইসরাত জাহান ঐশি, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইলোরা রশিদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক একরামুল হক অরণ, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক সজীব তালুকদার।

কার্যকরী সদস্য হিসেবে স্থান পেয়েছেন লিমা আক্তার, সিদরাতুল মানতাহা, আফরিন রিমি ও উপমা পাল। এছাড়া কার্যকরী সদস্য হিসেবে আছেন আনিকা তাবাসসুম, লুৎফুন্নাহার লতা, হিমাদ্রী শেখর দেবনাথ, তাসনিয়া খান, রওনিক জাহান, নইমুল ইসলাম মীম, বেদত্রয়ী গোস্বামী পৃথ্বা, সাবরিনা মৌ রুম্পা ও সাদিয়া ইসলাম ইফা।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের ১১৭ নম্বর কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক, ঔপন্যাসিক ও বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেনকে সম্মাননা দিয়েছে ধ্বনি।

অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তব্যে সেলিনা হোসেন বলেন, কলেজে সাহিত্যের একটি প্রতিযোগিতা হয়েছিল। আমার শ্রদ্ধেয় শিক্ষক আমাকে প্রতিযোগিতায় অংশ নিতে বলেন। কিন্তু আমার কোন প্রস্তুতি ছিল না। তবুও স্যারের কথায় অংশ নিয়েছিলাম এবং গল্প-উপন্যাসসহ কয়েকটি ক্যাটাগরিতে প্রথম হয়েছিলাম। আমার নিজের সাফল্যে আমি বিস্মিত ও অনুপ্রাণিত হই। এরপর থেকে সাহিত্যের প্রতি একটা অন্যরকম আগ্রহ জন্মে এবং দৃঢ়ভাবে অগ্রসর হই।

এ সময় আরও বক্তব্য দেন, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক ড. আনাউরুল্লাহ ভুইয়া ও দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন প্রমুখ।

ইত্তেফাক/এসটিএম