শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শাস্তি পেলেন আসিফ-ফরিদ

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১১:১৫

এশিয়া কাপে সুপার ফোরের পাকিস্তান-আফগানিস্তান ম্যাচ চলাকালীন মাঠে তর্কে জড়িয়েছিলেন পাকিস্তানি ব্যাটার আসিফ আলি ও আফগান বোলার ফরিদ আলি। দু'জনই মাঠে বাজে শারীরিক ভাষা প্রদর্শন করেছেন। এর জেরে আসিফ আলি ও ফরিদ আহমদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে ক্রিকেট সংস্থাটি। 

বুধবার (৭ সেপ্টেম্বর) এশিয়া কাপে সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামে পাকিস্তান ও আফগানিস্তান। প্রথমে ব্যাট করে ১৩০ রানের লক্ষ্য ছুড়ে দেয় আফগানিস্তান। ১৩০ রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। টান টান উত্তেজনাকর ম্যাচে বিপত্তি ঘটে ১৯তম ওভারে।

আফগান বোলার ফরিদ আলি বল করতে আসেন। পাকিস্তানি ব্যাটার আসিফ আলি ছক্কা মারেন ফরিদের বলে। ঠিক তার পরের বলেই আউট হন আসিফ। এতেই বুনো উল্লাসে আসিফের সামনে চলে আসে ফরিদ। সে সময় ধাক্কা দিয়ে ফরিদকে সরিয়ে দেন আসিফ। কিন্তু এতে আরও পাল্টা প্রতিক্রিয়া দেখান ফরিদ। 

আর এতে আরও রেগে গিয়ে ফরিদকে ব্যাট উচিয়ে মারতে চান আসিফ। তখন অন্য আফগান খেলোয়াড় এসে দুইজনকে সরিয়ে নেয়। আসিফ সাজঘরে ফেরত যেতে যেতে কিছু উত্তপ্ত বাক্যবিনিময় করেন। এর ফলে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) আইসিসি তাদের আর্থিক জরিমানা করে। আর্থিক জরিমানার পাশাপাশি দু'জনের নামের পাশে যুক্ত হয় একটি করে ডিমেরিট পয়েন্ট। 

শেষ ওভারে পাকিস্তানি পেসার নাসিম শাহ আফগান বোলার ফজলহক ফারুকীকে পর পর দুই ছক্কা মেরে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। 

ইত্তেফাক/এসআর