শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেড়ার গ্রামে শিয়ালের তাণ্ডব, আহত ৪০

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৩

বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নে একদল শিয়ালের কামড়ে শিশু, বৃদ্ধ, নারীসহ তিন গ্রামের অন্তত ৪০ জন আহত হয়েছেন। এর মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত ৯টা পর্যন্ত শিয়ালের দল তাণ্ডব চালিয়ে ভীতিকর অবস্থা সৃষ্টি করে বলে আক্রান্তরা জানিয়েছেন। পরে গ্রামবাসীর প্রতিরোধের মুখে শিয়ালের দল পালিয়ে যায়। একটি শিয়াল আটক করে পিটিয়ে মেরে ফেলেছে গ্রামবাসী। 

এলাকাবাসী ও আক্রান্তদের পরিবার এবং স্থানীয় পশু চিকিত্সক খায়রুল ইসলাম জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বাটিয়াখড়া কবরস্থান থেকে একদল শিয়াল লোকালয়ে এসে প্রথমে বাটিয়াখড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অবস্থান করা আব্দুল কাদের (৬০), লাল্টু (৫৫), ওয়াজেদকে (৩০) কামড়ে আহত করে। পরে শিয়ালের দল বিভিন্ন বাড়িতে আক্রমণ করে।

এসময় তাদের আক্রমণে আঞ্জুয়ারা খাতুন (৪২), জেসমিন (১৪), রঞ্জনা (২৫), নিলয় (৭), রাবেয়া (৯) রেহেনা (৪৫), রাজিয়াসহ ঐ গ্রামের অন্তত ২০ জন আহত হন। পরে শিয়ালের দল পাশের রাকসা ও সোনা পদ্মা, চকপাড়া গ্রামে হানা দিয়ে অন্তত ২০ জনকে আহত করে। এসময় চকপাড়া গ্রামের কালু মিয়া (৬০), সামছুল ইসলাম (৪০), আবু মুসাসহ (২৬) ২০ থেকে ২৫ জন আহত হন। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিত্সা দিয়ে উপজেলা সদরে পাঠানো হয়। বাটিয়াখড়া গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী আক্রান্ত রেহেনা খাতুন (৪৫) জানান, তিনি রাতে বাড়ির মাঠে অবস্থান করছিলেন। এসময় লোডশেডিং চলছিল, অন্ধকারে শিয়ালের দল এসে তার ওপর ঝাঁপিয়ে পড়ে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে ক্ষতস্থানে ৯টি সেলাই দিতে হয়েছে।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফাতেমা-তুজ জান্নাত বলেন, রাতের ঘটনায় এ পর্যন্ত দুই তিন জন এসে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন নিয়েছেন। আক্রান্ত ব্যক্তিরা স্বাস্থ্য কেন্দ্রে এলে তাদেরও ভ্যাকসিন দেওয়া হবে বলে তিনি জানান।

ইত্তেফাক/এআই