শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নিউজিল্যান্ডের অবনতিতে শীর্ষ উঠলো ইংল্যান্ড 

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২২, ১১:১৭

এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার কাছে চলমান ওয়ানডে সিরিজই শুধু হারেনি নিউজিল্যান্ড, হারিয়েছে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষস্থানও। অজিদের সঙ্গে সিরিজ হেরে র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে কিউইরা। আর নিউজিল্যান্ডের পতনে শীর্ষে উঠে এসেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

শীর্ষস্থানে ওঠা ইংলিশদের বর্তমান রেটিং পয়েন্ট ১১৯। আর দুইয়ে নামা নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট ১১৭। এর আগে গত মে মাসের শুরুতে ইংল্যান্ডকে টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছিল নিউজিল্যান্ড।

আগামী ১১ সেপ্টেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ওই ম্যাচ জিতলে ইংল্যান্ডের সমান রেটিং হবে কিউইদের। কিন্তু ভগ্নাংশের হিসেবে পিছিয়ে থেকে র‌্যাংকিংয়ের দ্বিতীয়স্থানেই থাকবে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড

আর ওই ম্যাচ হারলে নিউজিল্যান্ডের রেটিং হবে ১১৪। দ্বিতীয় স্থানেই থাকবে তারা। আর অস্ট্রেলিয়ার রেটিং হবে ১০৬। তারা থাকবে পঞ্চমস্থানে।  

র‌্যাংকিংয়ে প্রথম দু’টি স্থানে পরিবর্তন আসলেও পরের স্থানগুলোতে আর কোনো পরিবর্তন হয়নি। তৃতীয় থেকে দশম স্থানে যথাক্রমে রয়েছেন ভারত (১১১), পাকিস্তান (১০৭), অস্ট্রেলিয়া (১০৪), দক্ষিণ আফ্রিকা (১০১), বাংলাদেশ (৯২), শ্রীলংকা (৯২), ওয়েস্ট ইন্ডিজ (৭১) ও আফগানিস্তান (৬৯)।

ইত্তেফাক/এসএস/এইচএম

এ সম্পর্কিত আরও পড়ুন