বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ছোট ভাইকে আগুনে ফেলে ঝাঁপ দিলেন নিজেও

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৮

কুমিল্লায় আগুনে পুড়ে প্রতিবন্ধী দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলার লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের দত্তপুর গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

আগুনে পুড়ে মারা যাওয়া ২ জন হলেন- মানসিক প্রতিবন্ধী মো. শাহজাহান (২৮) ও শারীরিক প্রতিবন্ধী সোহাগ মিয়া (১৮)। তারা ঐ গ্রামের মৃত আমান মিয়ার ছেলে। শনিবার (১০ সেপ্টেম্বর) তাদের স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মানসিক প্রতিবন্ধী শাহজাহান হঠাৎ করে নিজেই তাদের বসতঘরে আগুন ধরিয়ে দেন। এরপর শারীরিক প্রতিবন্ধী ছোট ভাই সোহাগকে আগুনে ফেলে নিজেও ঝাঁপ দেন। এ সময় তাদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হন। তারা বাঁচার জন্য চিৎকার করতে থাকেন। এক পর্যায়ে আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে বসতঘরসহ দুই ভাই আগুনে পুড়ে মারা যান। 

শনিবার বিকেলে লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব সাংবাদিকদের বলেন, আগুনে পুড়ে একসঙ্গে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। তাদের মা অন্যের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন। তাদের সৎ বাবা জয়নাল মিয়া একজন দিনমজুর। ঘটনার সময় তারা কেউই বাড়িতে ছিলেন না। দুইজনের লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্তের পর তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের মা সাজেদা বেগম বাদী হয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা করেন।

ইত্তেফাক/এমএএম