শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কাশিমপুর কারাগারে ১২ বছরের সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু 

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২২, ১২:৫০

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ বন্দি মাদক মামলায় ১২ বছরের সাজাপ্রাপ্ত একজন কয়েদির মৃত্যু হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

নিহত কয়েদির নাম সানাউল্লাহ (৫৫)। তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ভোলানাথপুর এলাকার মৃত নইম উদ্দিনের ছেলে। কারাগারে তার কয়েদি নং-৯৬৬০/এ।

কারা কর্তৃপক্ষ জানায়, খিলক্ষেত থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় ১২ বছরের কারাদণ্ডপ্রাপ্ত হয়ে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ বন্দি ছিলেন সানাউল্লাহ। শনিবার রাত ৯টার দিকে তিনি কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে রাত ১০টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। 

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) মো. নুরুন্নবী ভূইঁয়া বলেন, ‌‘মাদক মামলায় ১২ বছরের সাজাপ্রাপ্ত হয়ে তিনি এ কারাগারে বন্দি ছিলেন। রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসক পরীক্ষা করে সানাউল্লাহকে মৃত ঘোষণা করেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।’

ইত্তেফাক/এইচএম