শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ত্রিদেশীয় সিরিজের দলে কোনো পরীক্ষা নিরীক্ষা হবে না

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৩

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি ফরম্যাটে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই সিরিজকে সামনে রেখে দুয়েকদিনের মধ্যেই দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত দলে যে কোন পরীক্ষা নিরীক্ষা হবে না সেটি আগেভাগেই জানিয়ে দিলেন বাংলাদেশের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন।

শনিবার (১০ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বাংলাদেশের বর্তমান নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য ও সাবেক এই অধিনায়ক জানান ত্রিদেশীয় সিরিজে কোন পরীক্ষা নিরীক্ষার সুযোগ পাচ্ছে না বাংলাদেশ। 

আসন্ন বিশ্বকাপে সুযোগ পাওয়া ক্রিকেটারাই থাকবেন নিউজিল্যান্ডের এই ত্রিদেশীয় সিরিজে এমন কথা জানিয়ে হাবিবুল বাশার বলেন, ‘ত্রিদেশীয় সিরিজ কোনো পরীক্ষা-নিরীক্ষার টুর্নামেন্ট হবে না। যেহেতু বিশ্বকাপের ঠিক আগে হতে যাচ্ছে এই সিরিজ, তাই বিশ্বকাপের সম্ভাব্য সেরা দলটাই সেখানে খেলবে। অবশ্যই এশিয়া কাপটা বিশ্বকাপের একটা প্রস্তুতি ছিল। তবে বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজই শেষ টুর্নামেন্ট। সেখানে আসলে পরীক্ষা-নিরীক্ষা করার কোনো বিষয় নেই। বিশ্বকাপে যারা খেলতে যাবে সেখানে তাদেরকেই দলে রাখা হবে।’

বাংলাদেশ ক্রিকেটদল

বিশ্বকাপ আর ত্রিদেশীয় সিরিজের মদল ঘোষণার জন্য দলের উদ্বোধনী জুটি নিয়ে সবচেয়ে বেশি ভাবতে হচ্ছে নির্বাচক প্যানেলকে। বিগত বেশ কিছুদিন ধরে টি-টোয়েন্টিতে ঠিকঠাকমতো একটি উদ্বোধনী জুটিই দাঁড় করাতে পারছে না নির্বাচকরা। যাকেই খেলানো হোক না কেন, ইনিংসের শুরুতে কেউই ভালো সূচনা এনে দিতে পারেননি দলকে।

এই নিয়ে  হাবিবুল বাশার বলেন, ‘শুধু একজন নয়, এই মুহুর্তে আমরা অনেককে নিয়ে ভাবছি ওপেনিং পজিশনের জন্য। শর্টলিস্টে বেশ কিছু ওপেনার আছেন, তারা আগে ওপেন করেছেন, এখনও করছেন। যেহেতু সামনে আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একটা টুর্নামেন্ট, তাই আমরা সিদ্ধান্তটা একটু ভেবে চিন্তেই নিতে চাই। কারণ, টি-টোয়েন্টি সংস্করণে ওই একটা পজিশনে আমরা কাউকে সেটেলড করতে পারছি না। আমরা বেশি পরিবর্তন করতে চাইও না। কারণ বিশ্বকাপে সাফল্য অনেকখানি ওপেনারদের সাফল্যের ওপরই নির্ভর করে।’

ইত্তেফাক/এসএস/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন