রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

জাবির নতুন উপাচার্য অধ্যাপক নূরুল আলম

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১০:৫১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নূরুল আলম। 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকালে আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩-এর ১১ (১) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ও সাময়িক দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমকে আগামী ৪ বছরের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হলো।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, এ বিশ্ববিদ্যালয়কে আমি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। এজন্য আমি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিরা যদি আমাকে সহযোগিতা করেন তাহলে এ যাত্রা আমার জন্য সহজ হবে।

এর আগে, অধ্যাপক মো. নূরুল আলম বিশ্ববিদ্যালয়ের সাময়িক উপাচার্যের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা), শিক্ষক সমিতির সভাপতি, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন ও বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

ইত্তেফাক/এআই