বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

একসঙ্গে ছিটকে গেলেন তিন অজি তারকা

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৯

হঠাৎ করেই যেন ইঞ্জুরির কালো ছায়া নেমে এলো অস্ট্রেলিয়ার ক্রিকেটে। ঘরের মাঠে আসন্ন টি-তোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিশাকাপের আগে ভারতের বিপক্ষের সিরিজেও খেলার কথা ছিলও একই দলের। তবে হঠাৎ করেই ইঞ্জুরিতে পড়ে সেই দল থেকে ছিটকে গেছেন তিন অজি তারকা। 

ইঞ্জুরিতে পড়া তিনজনের নাম শুনলে অবাক হবেন যে কেউই। তিনজনই যে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের অপরিহার্য ক্রিকেটার। পেসার মিচেল স্টার্ক, অলরাউন্ডার মিচেল মার্শ আর মার্কাস স্টোয়নিস। 

বুধবার (১৪ সেপ্টেম্বর) আইসিসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে, মিচেল স্টার্ক পড়েছেন হাঁটুর ইঞ্জুরিতে, মিচেল মার্শের গোড়ালির চোট আর সাইড ইঞ্জুরির কারণে দল থেকে ছিটকে গেছেন স্টোয়নিস।

তবে তিন তারকা ক্রিকেটার একসঙ্গে ইঞ্জুরিতে পড়ায় বিশ্বকাপের আগে ভারত সফর নিয়ে কিছুটা দুঃশ্চিন্তাতেই পড়েছে অজিরা। সামনে বিশ্বকাপ তাই ভারত তিনজনকে নিয়ে কোনো ঝুঁকি নিতে রাজি নয় টিম ম্যানেজমেন্ট। ভারতের বিপক্ষে ২০ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে পূর্ণ বিশ্রামে থাকবেন তিনজন।   

ভারত সিরিজে না খেললেও বিশ্বকাপে তাদের সুস্থ হয়ে ফেরার আসা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ইতোমধ্যেই ভারতের বিপক্ষে সিরিজের জন্য এই তিনজনের জায়গায় অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন নাথান এলিস, ড্যানিয়েল সামস ও শন অ্যাবট।

এদিকে ইঞ্জুরি আক্রান্ত তিন তারকার পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার ডেভিড ওয়ার্নারকেও। তার পরিবর্তে ভারত সিরিজের দলে দাক পেয়েছেন ক্যামেরন গ্রিন। এক্ষেত্রে অধিনায়ক অ্যারন ফিঞ্চের ওপেনিং পার্টনার হিসেবে ইনিংস শুর করতে পারেন জশ ইংলিশ।

ভারতের সফরে অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল,  প্যাট কামিন্স, শন অ্যাবট, ম্যাথু ওয়েড, অ্যাস্টন আগার, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, জশ ইংলিশ, অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন ও ড্যানিয়েল সামস।

ইত্তেফাক/এসএস/এএইচপি