বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জর্ডানে ভবন ধসে ৫ জনের মৃত্যু, আহত ১৪

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:০২

জর্ডানের রাজধানীতে একটি চারতলা আবাসিক ভবন ধসে পাঁচজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এ ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছে এবং বেশ কয়েকজন আটকা পড়ে আছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। 

নিরাপত্তা মুখপাত্র আমের আল-সারতাউয়ি এক বিবৃতিতে বলেন, শহরের জাবাল আল-ওয়েইবদেহ জেলায় ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ জন এবং আহত হয়েছে ১৪ জন।

তিনি এর আগে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর আঞ্চলিক নিরাপত্তা কমান্ড এবং জেন্ডারমেরির (মিলিটারি পুলিশিং বাহিনী) সদস্যরা উদ্ধার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সঠিক পরিসংখ্যান প্রদান না করে সিভিল ডিফেন্স সার্ভিসের একটি সূত্র জানিয়েছে, ‘ধ্বংস হওয়া ভবনে অনেক লোক আটকে পড়ে আছে।’ 

উদ্ধারকর্মীরা কাজ করছেন

উদ্ধারকর্মীরা একজন মহিলাকে স্ট্রেচারে নিয়ে যাওয়ার আগে ধসে পড়া ভবনের ধ্বংসস্তুপে তাদের অনুসন্ধান চালাতে দেখা যায়।

সরকারি মুখপাত্র ফয়সাল আল-শাবুল ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, সরকার আম্মানের মেয়র ও অন্যান্য কর্মকর্তাদের খাসাওনেহতে ভবন ধসের কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন।
জর্ডানের উপ-প্রধানমন্ত্রী তৌফিক ক্রিশান রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন যে ‘ভবনটি ধসে পড়ার কারণগুলির মধ্যে এটি পুরানো এবং জরাজীর্ণ’।

তিনি আরো বলেন, আশপাশের ভবনগুলোর অবস্থা মূল্যায়ন করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে একটি বিচার বিভাগীয় সূত্র এএফপিকে জানিয়েছে যে প্রসিকিউশন ঘটনার তদন্ত শুরু করেছে।

জাবাল আল-ওয়েইবদেহ আম্মানের প্রাচীনতম জেলাগুলির মধ্যে একটি, ২০ শতকের গোড়ার দিকে বিপুল সংখ্যক প্রবাসী অধ্যুষিত এলাকাটি গড়ে ওঠে।

ইত্তেফাক/এএইচপি