রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মেসি-নেইমার-এমবাপ্পের দুর্দান্ত নৈপুণ্যে পিএসজির জয়

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:২১

মেসি, নেইমার ও এমবাপ্পের গোলে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে জয় পেয়েছে পিএসজি। ৩-১ গোলের ব্যবধানে ইসরায়েলি ক্লাব ম্যাকাবি হাইফকে হারায় তারা। বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১টায় ম্যাচটি অনুষ্ঠিত হয় ইসরাইলের স্যামি ওফের স্টেডিয়ামে। 

খেলা শুরুর ২৪ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিক ম্যাকাবি হাইফ। মাঝমাঠে পিএসজি বল হারালে হাইফের উইঙ্গার ডান প্রান্ত দিয়ে এগিয়ে নিয়ে ক্রস বাড়ান পিএসজি বক্সে। সেখানে থাকা তিয়ারন চেরি ভলিতে বল পাঠান জালে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ইসরায়েলি ক্লাবটি। আর এই গোলের মাধ্যমে ২০০২ সালের পর চ্যাম্পিয়নস লিগে গোলের দেখা পায় ম্যাকাবি হাইফ। 

ম্যাকাবি হাইফা এগিয়ে যাওয়ার ১৩ মিনিট পর মেসির গোলে সমতায় ফেরে পিএসজি। ম্যাচের ৩৭ মিনিটে বাঁ প্রান্ত থেকে ক্রস বাড়ান কিলিয়ান এমবাপ্পে। সেখানে ডিফেন্ডারের পায়ে লেগে বল পেয়ে যান মেসি। কোন রকম ভুল না করে বাঁ পায়ের আড়াআড়ি শটে বল পাঠান হাইফের জালে। এই গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি দলের বিপক্ষ গোল করার রেকর্ড গড়েন এই আর্জেন্টাইন সুপারস্টার। এর আগে ৩৮ দলের বিপক্ষে গোল করে সবচেয়ে বেশি দলের বিপক্ষে গোল করার রেকর্ড ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর। হাইফের বিপক্ষে গোল করে রোনালদোকে টপকে সর্বোচ্চ ৩৯ দলের বিপক্ষে গোল করার রেকর্ড এখন মেসির। এছাড়াও টানা ১৮ মৌসুম গোল করার অনন্য রেকর্ড গড়েন তিনি। 

১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় পিএসজি। ম্যাচের ৬৯ মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেয় এমবাপ্পে। মেসির রক্ষণ চেরা পাসে কোনাকোনি শটে বল জালে পাঠান তিনি। আর নির্ধারিত সময় শেষ হওয়ার ২ মিনিট আগে ভেরাত্তির পাস থেকে গোল করে ষোলকলা পূর্ণ করেন নেইমার। 

‘এইচ’ গ্রুপে পিএসজি ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আছে সবার ওপরে।

ইত্তেফাক/ইআ