বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইংল্যান্ডের কোচিং প্যানেলে সাবেক অজি তারকা

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৩

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের কোচিং প্যানেলে সাবেক অস্ট্রেলিয়ান তারকা মাইক হাসি ও ডেভিড সাকেরকে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। আগামী ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে যাওয়া স্থানীয় কন্ডিশনের সঙ্গে দলের প্রস্তুতিতে সাহায্য করতেই সাদা বলে ইংলিশদের প্রধান কোচ ম্যাথু মটের সঙ্গে এই দুই অস্ট্রেলিয়ানকে যুক্ত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

বর্তমানে আইপিএলের দল চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন মি. ক্রিকেট খ্যাত অজি কিংবদন্তি হাসি। বিশ্বকাপ শুরুর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া পৌঁছালে ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে তার। 

এদিকে, ২০১০-১১ মৌসুমে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজ জয়ে মূখ্য ভুমিকা পালন করেছিলেন তৎকালীন বোলিং কোচ ডেভিড সাকের। এবারও অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ বলেই তার অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায় ইংলিশরা। ২০১০-২০১৫ পর্যন্ত ইংল্যান্ড টেস্ট দলের বোলিং কোচ হিসেবে  দায়িত্ব পালন করেছেন সাকের। আগামী সপ্তাহে করাচিতে পাকিস্তানের বিপক্ষে  ৭ ম্যাচের  টি-টোয়েন্টি সিরিজ  শুরুর আগেই ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দেবেন ভিক্টোরিয়ার সাবেক এই পেসার। কখনও জাতীয় দলের হয়ে না খেললেও লিস্ট-এ আর ফার্স্ট ক্লাস ক্যারিয়ারের বোলিং রেকর্ডটা যথেষ্ট সন্তোষজনক সাকেরের। 

ইত্তেফাক/এসএস