মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাজারে এলো ৫টি ফিচার ফোন

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩৩

একটা সময় ছিল, যখন প্রায় সবার হাতেই ঘুরতো নানা ব্র্যান্ড ও মডেলের ফিচার ফোন। বিভিন্ন লুকের এসব ফোন সবার কাছে অত্যন্ত প্রয়োজনীয় ছিল। তবে গত ১০ বছরে সবকিছু বদলে গিয়েছে। এখন সবার হাতে হাতে ঘুরছে সর্বোচ্চ প্রযুক্তির স্মার্টফোন।

তবে এখনো অনেকেই ফিচার ফোন ব্যবহার করেন। প্রায় প্রতিটি মোবাইল ফোন উৎপাদনকারী ব্র্যান্ডেরই রয়েছে বিভিন্ন মডেলের ফিচার ফোন। সাশ্রয়ী দাম ও বেশি সময় চার্জ থাকাই মূলত ফিচার ফোনের জনপ্রিয়তার কারণ। বিক্রয় ডট কম-এর মতো অনলাইন মার্কেটপ্লেসসহ বিভিন্ন শো-রুমে নানা মডেলের এসব ফিচার ফোন পাওয়া যাচ্ছে। চলুন দেখে নেওয়া যাক এসব ফিচার ফোনগুলো সম্পর্কে বিস্তারিত।

সিম্ফনি এল৩৩
দেশের মোবাইল মার্কেটে সিম্ফনি বেশ জনপ্রিয় একটি ব্র্যান্ড। তাদের মোবাইলগুলো যেমন নির্ভরযোগ্য তেমনি সিম্ফনি ব্যবহারকারীদের জন্য সাধ্যমতো দামে দারুণ সব ফিচার অফার করে।

২০২১ সালের নভেম্বরে তারা বাজারে আনে সিম্ফনি এল৩৩ মোবাইলটি। বর্তমানে এই মডেলের ফিচার ফোনটি আকর্ষণীয় ডিজাইন ও দু’টি ভিন্ন কালার অপশনে পাওয়া যাচ্ছে।

সিম্ফনি এল৩৩ মোবাইলটির বর্তমান দাম বাংলাদেশে ১ হাজার ৩৫০ টাকা।

এনার্জাইজার ই২৮২এসসি
আমাদের মধ্যে অনেকেই এনার্জাইজার ব্র্যান্ডকে তাদের দীর্ঘস্থায়ী ব্যাটারির জন্য চিনে থাকি। কিন্তু ব্যবহারকারীদের অন্যান্য চাহিদার কথা মাথায় রেখে তারা বেশ কিছু মানসম্মত মোবাইল ফোনও মার্কেটে নিয়ে এসেছে। যার মধ্যে ২০২১ সালের ডিসেম্বরে রিলিজ পাওয়া একটি মডেল হচ্ছে এনার্জাইজার ই২৮২এসসি। দুই রঙা এই ফ্লিপ মোবাইলটিতে রয়েছে ৪জি নেটওয়ার্ক সাপোর্ট।

এনার্জাইজার ই২৮২এসসি মোবাইলটির বর্তমান দাম বাংলাদেশে ৮ হাজার টাকা।

ওয়ালটন অলভিও এল২৮এস
দেশের এক অন্যতম সেরা লোকাল ব্র্যান্ড ওয়ালটন। আপনার ঘরকে স্মার্ট হোম বানাতে যতরকম ইলেকট্রনিক্স পণ্যের প্রয়োজন, সব কিছুই পাবেন ওয়ালটন-এর কাছে। সাশ্রয়ী দামের রেঞ্জে তারা দারুণ সব ব্যবহার-উপযোগী ফিচার মোবাইল মার্কেটে লঞ্চ করে থাকে প্রতিনিয়ত। ২০২২ সালের এপ্রিলে আকর্ষণীয় ও উজ্জ্বল বেশ কিছু কালার অপশন নিয়ে ওয়ালটনের অলভিও এল২৮এস মোবাইলটি লঞ্চ করা হয়।

ওয়ালটন অলভিও এল২৮এস মোবাইলটির বর্তমান দাম বাংলাদেশে ১ হাজার ৩০০ টাকা।

আইটেল ম্যাজিক ৩
আইটেল চাইনিজ একটি প্রযুক্তি প্রতিষ্ঠান, যারা মূলত অল্প কিছু দেশে তাদের মোবাইল ফোনগুলো দারুণ সাশ্রয়ী দামে বিক্রি করে থাকে। তাদের ফোন গুলোর মধ্যে বেশ জনপ্রিয় একটি মডেল হচ্ছে আইটেল ম্যাজিক ৩। আকর্ষণীয় লুকের এই ফিচার মোবাইলটি লঞ্চ করা হয় ২০২২ সালের জানুয়ারি মাসে। 

আইটেল ম্যাজিক ৩ মোবাইলটির বর্তমান দাম বাংলাদেশে ২ হাজার ১৯০ টাকা।

নকিয়া ২৭৬০ ফ্লিপ
জনপ্রিয়তা এবং ব্যবহারকারীদের কথা মাথায় রেখে এই বছরেই নকিয়া তাদের ‘নকিয়া ২৭৬০ ফ্লিপ’ মোবাইলটি নতুন রূপে পুনরায় লঞ্চ করতে যাচ্ছে। মোবাইলটিতে আমরা দেখতে পাবো দারুণ একটি আউটলুক এবং আধুনিক বিভিন্ন ফিচার।

নকিয়া ২৭৬০ ফ্লিপ মোবাইলটির নতুন ভার্সন এই বছরের আগস্ট মাসে লঞ্চ হবে আশা করা যাচ্ছে। মোবাইলটির দাম অনুমান করা হচ্ছে বাংলাদেশে ৬ হাজার ২৫০ টাকা মাত্র।

ইত্তেফাক/কেকে