রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন সঙ্গে হাবিপ্রবির অফিসারদের মতবিনিময় সভা

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৪

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সব স্তরের কর্মকর্তাবৃন্দের সঙ্গে আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা অভিন্ন নীতিমালা নিয়ে কথা বলেন। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সভাপতির পক্ষে সহ-সভাপতি মো. মফিজুল ইসলাম মজনু, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের মহাসচিব মীর মো. মোর্শেদুর রহমান প্রমুখ। এতে সভাপতিত্ব করেন হাবিপ্রবির সংস্থাপন শাখার উপ-পরিচালক কৃষিবিদ ফেরদৌস আলম। 

সভায় প্রধান অতিথি জনাব মো. মফিজুল ইসলাম মজনু বলেন, একটি মহল বঞ্চনার অভিন্ন নীতিমালার নামে বিশ্ববিদ্যালয়গুলোকে অস্থিতিশীল করতে চাচ্ছে। অভিন্ন নীতিমালা বাস্তবায়ন করতে হলে সেখানে আমাদের ১২ দফা সংযুক্ত করতে হবে। এ বিষয়ে আমরা ইতিমধ্যে ইউজিসি’র সঙ্গে সভা করেছি, মাননীয় শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি, সামনে আমরা মাননীয় শিক্ষামন্ত্রী ও প্রয়োজনে আমাদের শেষ ঠিকানা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করবো। 

প্রধান আলোচক ফেডারেশনের মহাসচিব মীর মো. মোর্শেদুর রহমান বলেন, আপনারা ঐক্যবদ্ধ হোন, সবাই এক কাতারে একই ছায়ার নিচে আসেন। আপনারা তথা দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৭ হাজার কর্মকর্তা ঐক্যবদ্ধ হলে আমরা কোনো ধরণের বঞ্চনার অভিন্ন নীতিমালা বাস্তবায়ন করতে দিবো না। 

তিনি আরো বলেন, বিভিন্ন ভাবে আমাদের দাবিয়ে রাখার চেষ্টা করা হয়, কর্মকর্তাদের পদগুলো তাদের বুঝিয়ে দেওয়া হয়না, এভাবে চলতে পারেনা, চলতে দেওয়া হবে না। আমি একজন স্বপ্নবাজ মানুষ কারণ আমি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন ক্ষুদ্র সৈনিক।  

ইত্তেফাক/এআই