বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

একমাস আগেই শেষ বিশ্বকাপের ৫ লাখ টিকিট

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৬

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সব দেশের ভক্ত-সমর্থকদের স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। সকল দেশের দর্শকদের জন্য ইতোমধ্যেই ওয়েবসাইটে ছাড়া হয়েছে বিশ্বকাপের টিকিট। আইসিসির ওয়েবসাইটে টিকিট ছাড়ার পরই দর্শকরা যেন হামলে পড়েছে সেই টিকিট সংগ্রহ করতে। 

আইসিসির দেওয়া এক বিবৃতিতে জানা গেছে বিশ্বকাপ শুরুর একমাস আগেই বিক্রি হয়ে গেছে ৫ লাখ টিকিট। আগামী ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হবে  টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর।

আসন্ন বিশ্বকাপে ১৬টি দেশ অংশগ্রহণ করবে। দলগুলোর খেলা দেখতে ৮২টি দেশের ভক্তরা ইতোমধ্যে টিকিট কিনেছে। ২০২০ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথমবার আইসিসির ইভেন্টে স্টেডিয়াম থাকবে পরিপূর্ণ। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ঐ আসরের ফাইনালে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ৮৬ হাজার ১৭৪ জন দর্শক মাঠে ছিলো।

পরিবারের কথা চিন্তা করে শুধু শিশুদের জন্যই এবার ৮৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের সবগুলো ম্যাচের জন্য শিশুদের টিকিটের দাম ছিলো ৫ ডলার এবং প্রাপ্তবয়স্কদের জন্য ছিলো ২০ ডলার।

বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে এমসিজিতে ২৩ অক্টোবর মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ঐ ম্যাচের সব টিকিট অনেক আগেই বিক্রি হয়ে গেছে। তাই সমর্থকদের কথা চিন্তা করে অতিরিক্ত স্ট্যান্ডিং টিকিট ছাড়লে  সেটাও  সাথে-সাথে  বিক্রি হয়ে যায়।

এদিকে, ভারত-পাকিস্তানের পরেই ২৭ অক্টোবরের বাংলাদেশ-দক্ষিন আফ্রিকা ম্যাচের টিকিটও শেষ হয়ে গেছে মুহুর্তের মধ্যেই। এই ম্যাচের জন্যও অতিরিক্ত টিকিট ছাড়া হবে বলে জানিয়েছে আইসিসি।

ইত্তেফাক/এসএস