রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জগন্নাথপুরে বিএনপি নেতার বাড়িতে আগুন

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ২০:২২

সুনামগঞ্জের জগন্নাথপুরে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ ও তার ছোটভাই জগন্নাথপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির আহমদের বাড়িতে বুধবার (১৪ সেপ্টেম্বর) মধ্যরাতে আগুনের ঘটনা ঘটে।  

জগন্নাথপুর পৌর শহরের ৮নম্বর ওয়ার্ডের ছিলিমপুর (পূর্ব ভবানীপুর) এলাকায় তাদের বাড়ি। 

স্থানীয়রা জানান, ঐ বাড়ির বাসিন্দা কয়ছর এম আহমদ ও কবির আহমদসহ পরিবারের সব সদস্য যুক্তরাজ্যে থাকেন। তবে একটি মসজিদের ইমাম ঐ বাড়ির পাশের একটি কক্ষে থাকনে। দুর্বৃত্তের দেয়া আগুনের কারণে বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি না হলেও গাড়ির গ্যারেজ পুড়ে গেছে। জগন্নাথপুর ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট এবং আশপাশের লোকজন আগুন নেভায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের ভাতিজা মারজান আহমেদ জানান, দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে বাড়িতে আগুন দিয়েছে। 

ঐ বাড়িতে থাকা পাঞ্জেগানা মসজিদের ইমাম হাবিবুর রহমান জানান, ‘আগুনের শিখা দেখে বের হয়ে আগুন নেভাতে প্রাণপণ চেষ্টা চালাই। এসময় দুই জন লোককে আমি পালিয়ে যেতে দেখেছি’।    

সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট মল্লিক মঈন উদ্দিন সুহেল জানান, ‘কয়ছর এম আহমদ ও কবির আহমদ দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন। তাদের বাড়িতে আগুন লাগার ঘটনা দুঃখজনক। এ ঘটনার তীব্র নিন্দা জানাই’। 

জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার জানান, ‘ঘটনাটি দুঃখজনক। তীব্র নিন্দা জানাই’। 

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি তদন্ত চলছে। তবে এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।   

ইত্তেফাক/এমএএম