বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকিস্তান প্রধানমন্ত্রীর 'বিশ্রী কাণ্ড', হেসে ফেললেন পুতিন  

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১১:২৪

গতকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে উজবেকিস্তানে সাংহাই কো-অপারেশনের বৈঠক শুরু হয়েছে। সেখানে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনা প্রেসিডেন্ট শি জিন পিং, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফসহ আরও কয়েকটি দেশের নেতা উপস্থিত হয়েছেন।  

সামিটের ফাঁকে সেখানে পুতিনের সঙ্গে বৈঠক করেন শেহবাজ শরিফ। সেখানে এক বিশ্রী কাণ্ডে পড়েন পাকিস্তানের শেহবাজ শরিফ। তা দেখে হাসি ধরে রাখতে পারেননি পুতিন। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বৈঠকে শেহবাজ শরিফ প্রথমে হেডফোন নিজে এককানে দিতে চেষ্টা করেন। তাতে ব্যর্থ হয়ে আরেক কানে পরার চেষ্টা করলে তাতেও ব্যর্থ হন। শেষমেশ সেখানে দায়িত্বরত এক কর্মকর্তার সাহায্য নিয়ে কানে রাখেন হেডফোন। কিন্তু এরপর যখন পুতিনের সঙ্গে কথা বলা শুরু করেন ঠিক সেই মুহূর্তে কান থেকে পড়ে যায় হেডফোন। এতে হেসে ফেলেন পুতিন।  

এই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেক ব্যবহারকারী শেহবাজ শরিফের সমালোচনা করছেন। বিশেষ করে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, শেহবাজ শরিফের এই ঘটনা পাকিস্তানের জন্য লজ্জাজনক। 

এই বৈঠকে পুতিন শেহবাজ শরিফকে বলেছেন, রাশিয়া পাকিস্তানকে গ্যাস সরবরাহ করতে পারবে। 

ইত্তেফাক/এসআর