সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রানিকে শ্রদ্ধা জানাতে ২৪ ঘণ্টার দীর্ঘ লাইন

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪১

সরকারি বাসভবন বাকিংহাম প্রাসাদ থেকে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শবাধার ওয়েস্টমিনস্টার হলে নিয়ে যাওয়া হয়েছে। আগামী সোমবার (১৯ সেপ্টেম্বর) রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া না হওয়া পর্যন্ত সেখানেই রানির কফিন রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত থাকবে। সেইদিন পর্যন্ত রানির কফিনে মানুষ শ্রদ্ধা জানাতে পারবেন। ইতোমধ্যে হাজার হাজার মানুষ রানির কফিনে শেষ শ্রদ্ধা জানিয়েছেন এবং আরও বহু মানুষ অপেক্ষা করছেন। 

ব্রিটেন সরকারের লাইভ কিউ ট্র্যাকার অনুসারে, রানির কফিনে শেষ শ্রদ্ধা জানাতে ২৪ ঘণ্টার বেশি সময় ধরে অপেক্ষা করছে মানুষ। প্রতিবেদনে বলা হয়, নতুন করে লাইনে যোগ দিতে লোকজনকে ভ্রমণ না করার পরামর্শ দেওয়া হয়েছে।   

রানিকে দেখার জন্য জনসাধারণের সমাগম সাউথওয়ার্ক পার্ক থেকে শুরু করে ওয়েস্টমিনস্টার হলে যাওয়ার আগে লন্ডনের টেমস নদীর দক্ষিণ তীর ধরে বেশ কয়েক মাইল বিস্তৃত হয়ে আছে।

এদিকে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস (এলএএস) লোকদের লাইনে অপেক্ষা করার সময় নিয়মিত ওষুধ ও উপযুক্ত পোশাক আনার জন্য পরামর্শ দিয়েছে।

এছাড়াও পরিষেবাটি জনগণকে সরকারী ওয়েবসাইটের পরামর্শ অনুসরণ করতে অনুরোধ করেছে। লাইনে দাঁড়িয়ে থাকার সময় প্রচুর পরিমাণে পানি পান করতে এবং নিয়মিত খাওয়ার আহ্বান জানিয়েছে। 

ইত্তেফাক/এসআর