বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইঞ্জুরি আক্রান্ত দুই পেসার নিয়েই শ্রীলঙ্কার বিশ্বকাপ দল

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১১:১৮

ইঞ্জুরিতে থাকা সত্বেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন দুই পেসার দুশমন্ত চামিরা আর লাহিরু কুমারা। বিশ্বকাপে খেলতে হলে অবশ্য ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তাদের।  অস্ট্রেলিয়ার মাটিতে ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সনে বিশ্বসেরা হওয়ার লড়াই শুরু হবে আগামী ১৬ অক্টোবর।

ইঞ্জুরির কারণে শেষ হওয়া এশিয়া কাপে খেলতে পারেননি চামিরা ও কুমারা। তাদের ছাড়াই অনভিজ্ঞ পেস অ্যাটাক নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে লঙ্কানরা। 

এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে দলে জায়গা ধরে রেখেছেন দিলশান মাধুশাঙ্কা ও প্রমোদ মাধুশান। এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন কেবল  মাথেশা পাথিরানা, নুয়ান থুশারা ও আসিথা ফার্নান্দো।

এশিয়া কাপের শিরোপা হাতে লঙ্কানদের উল্লাস। ছবি- ইএসপিএন ক্রিকইনফো

এশিয়া কাপের দলে থাকলেও বিশ্বকাপের দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন নুয়ানিদু ফার্নান্দো, আসেন বান্দারা, প্রবীন  জয়াবিক্রমা, বিরুনা ফার্নান্দো, দীনেশ চান্দিমাল। তবে স্ট্যান্ডবাই তালিকা থেকে দলের সাথে অস্ট্রেলিয়া যাবেন বান্দারা আর জয়াবিক্রমা। 

আসন্ন বিশ্বকাপে প্রথম রাউন্ডে খেলতে হবে শ্রীলঙ্কাকে। সেখানে ‘এ’ গ্রুপে লঙ্কানদের প্রতিপক্ষ নামিবিয়া, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরাত। ১৬ অক্টোবর থেকে শুরু হওয়া বিশ্বকাপের প্রথম দিনই মাঠে নামবে এশিয়ার সেরা দল শ্রীলঙ্কা 

১৮ অক্টোবর লঙ্কানদের পরের ম্যাচের প্রতিপক্ষ আরব আমিরাত এবং ২০ অক্টোবর মাঠে নামবে  নেদারল্যান্ডসের বিপক্ষে।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা  গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিল্ভা, মহেশ থিকশানা, জেফ্রি বন্দরসে, চামিকা করুণারত্নে, দুশমন্ত চামিরা, লাহিরু কুমারা, দিলশান মাধুশাঙ্কা, প্রমোদ মাধুশান।

স্ট্যান্ড বাই: আসেন বান্দারা, প্রবীর জয়াবিক্রমা, দীনেশ চান্দিমাল, বিনুরা ফার্নান্দো, নুয়ান্দো ফার্নান্দো। 

ইত্তেফাক/এসএস