বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রানির কফিনের কাছে যাওয়ায় গ্রেফতার ১ 

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১১:০৫

সরকারি বাসভবন বাকিংহাম প্রাসাদ থেকে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শবাধার ওয়েস্টমিনস্টার হলে নিয়ে যাওয়া হয়েছে। আগামী সোমবার (১৯ সেপ্টেম্বর) রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া না হওয়া পর্যন্ত সেখানেই রানির কফিন রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত থাকবে। সেইদিন পর্যন্ত রানির কফিনে মানুষ শ্রদ্ধা জানাতে পারবেন। রানিকে শ্রদ্ধা জানাতে ইতোমধ্যে ২৪ ঘণ্টার দীর্ঘ লাইন হয়েছে। নতুন করে মানুষদের আসতে নিষেধ করা হয়েছে। এর মধ্যে ঘটেছে এক অনাকাঙ্ক্ষিত ঘটনা। 

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির লাইভ প্রতিবেদনে বলা হয়ছে, শোকার্তদের সারি থেকে রানি এলিজাবেথের কফিনের কাছে যাওয়ার কারণে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। 

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, এক ব্যক্তিকে 'পাবলিক অর্ডার' আইনে গ্রেফতার করে হেফাজতে নেওয়া হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ১০টা নাগাদ এ ঘটনা ঘটে। তখন কিছু সময়ের জন্য রানির লাইভ ভিডিও বিচ্ছিন্ন করে দেওয়া হয়। 

স্কটল্যান্ড ইয়ার্ড এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার আনুমানিক রাত ১০টার দিকে মেটের পার্লামেন্টারি অ্যান্ড ডিপ্লোম্যাটিক প্রোটেকশন কমান্ডের অফিসাররা ওয়েস্টমিনিস্টার হলে এক ঝামেলার পরে একজন ব্যক্তিকে আটক করে। 

পার্লামেন্টের একজন মুখপাত্র জানান, তারা ওয়েস্টমিনস্টার হলের এই ঘটনা সম্পর্কে অবগত আছেন। সেখানে জনসাধারণের একজন সদস্য সারি থেকে বেরিয়ে ক্যাটাফাল্কের দিকে চলে যায়। তাকে এখন হল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ন্যূনতম ব্যাঘাতের পর সারি থেক মানুষের শ্রদ্ধা জানানোর প্রক্রিয়া পুনরায় শুরু হয়েছে। 

ইত্তেফাক/এসআর