শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দামেস্ক বিমানবন্দরে ইসরায়েলি হামলা, নিহত ৫ 

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৫

সিরিয়ার দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর এবং রাজধানীর দক্ষিণে অন্যান্য স্থানে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত পাঁচজন সিরিয় সেনা নিহত হয়েছে। এছাড়া এই হামলায় অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) ভোরে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য জানায় ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, দেশটির প্রতিরক্ষা ব্যবস্থা ইসরায়েলের করা আক্রমণ প্রতিহত করেছে। দেশটি বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয়।

প্রতিবেদনে বলা হয়, হামলার কারণে দামেস্ক বিমানবন্দরের কার্যক্রম ব্যাহত হয়েছে কি না তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

আঞ্চলিক কূটনৈতিক ও গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, হিজবুল্লাহসহ সিরিয়া ও লেবাননের মিত্রদের কাছে অস্ত্র সরবরাহের জন্য তেহরানের ক্রমবর্ধমান বিমান সরবরাহ লাইনের ব্যবহার ব্যাহত করতে ইসরায়েল সিরিয়ার বিমানবন্দরগুলোতে হামলা জোরদার করেছে।  

সড়ক পথে বাধাগ্রস্ত হওয়ার পর তেহরান সিরিয়ায় তার বাহিনী ও মিত্র যোদ্ধাদের সামরিক সরঞ্জাম বহনের আরও নির্ভরযোগ্য উপায় হিসাবে বিমানে পরিবহন গ্রহণ করে। 

ইত্তেফাক/এসআর