সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাঙামাটিতে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট চলছে

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৪

রাঙামাটি শহরতলীর আসামবস্তিতে একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুরের ঘটনার প্রতিবাদে আজ রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে পার্বত্য এ শহরের একমাত্র গণপরিবহনটির চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে, শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় সিএনজি অটোরিকশা শ্রমিক সমিতি। এ সময় রাঙামাটি শহরে অটোরিকশা চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দেওয়া হয়।

সিএনজি অটোরিকশা শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু জানান, রাত ১০টার দিকে শহরের রাঙাপানি সড়ক দিয়ে অটোরিকশা নিয়ে যাচ্ছিলেন সংগঠনটির কার্যনিবাহী কমিটির সদস্য আবুল হোসেন। তখন এলপিজি গ্যাস স্টেশন পার হওয়ার পরপরই তার গাড়িতে বড় আকারের ঢিল ছোড়া হয়। এতে চালক পায়ে আঘাত পান এবং গাড়ি কাচ ভেঙে যায়। চালক জীবন বাঁচাতে গাড়ি ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে আমরা কাচ ভাঙা গাড়িটি দেখতে পাই। পরে পুলিশও ঘটনাস্থলে আসে।

তিনি আরও বলেন, গত শুক্রবার আমাদের একটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। শনিবার আরও একটি গাড়ি ভাঙচুর করা হলো। আমরা এর উপযুক্ত বিচার চাই। আমাদের শ্রমিক ভাইদের ওপর এসব নির্যাতনের প্রতিবাদে রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটি শহরে অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।

গত শুক্রবার আসাববস্তি-কাপ্তাই সড়কে চাঁদার রশিদ না থাকায় একটি অটোরিকশা জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। তার প্রতিবাদে বিকালে বিক্ষোভ সমাবেশ করে তিন দফা দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম ঘোষণা করে রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। আলটিমেটামের ২৪ ঘণ্টা না পেরোতেই আরও একটি অটোরিকশা ভাঙচুর করলো দুর্বত্তরা।

এই বিষয়ে কোতোয়ালি থানার ওসি কবির হোসেন জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এ ঘটনায় খোঁজখবর নেওয়া হচ্ছে।

ইত্তেফাক/কেকে