বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যেভাবে সুগন্ধি ব্যবহার করবেন

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫২

কোনো ঋতুতে বা পরিস্থিতিতে নিজেকে গোছানোর ক্ষেত্রে সুগন্ধি লাগবেই। পছন্দের সুগন্ধি নিমেষেই মন চাঙ্গা করে তুলতে পারে। তবে অনেকের শরীরেই দিনের অর্ধেক পার হওয়ার আগে সুগন্ধির ঘ্রাণ মিলিয়ে যেতে দেখা যায়। এই সমস্যা হওয়া মানে আপনি ঠিকভাবে সুগন্ধি গায়ে দিচ্ছেন না। অথচ ঠিকঠাকভাবে সুগন্ধি ব্যবহার করলে অল্প সুগন্ধিতেও সারাদিন সুরভিত থাকা সম্ভব।  

সেটি কিভাবে? চলুন জেনে নেওয়া যাক: 

গোসলের পর স্প্রে করুন

গোসল করার পর লোমকূপ উন্মুক্ত থাকে। এই সময়ে যদি পারফিউম স্প্রে করা হয় তবে দীর্ঘক্ষণ সুবাস ছড়ায়। সেজন্যে গোসলের পর যত দ্রুত সম্ভব গা শুকিয়ে পারফিউম স্প্রে করুন। খেয়াল রাখবেন আপনার ত্বক যেন আর্দ্র থাকে। কারণ আর্দ্র ত্বক পারফিউম ভালো ধরে রাখতে পারে। সেজন্যে গোসলের পর ঘ্রাণহীন ময়েশ্চারাইজার ব্যবহার করে পারফিউম স্প্রে করুন।

গোসলের পর ঘ্রাণহীন ময়েশ্চারাইজার ব্যবহার করে পারফিউম স্প্রে করুন

ঘষে ব্যবহার করবেন না

পারফিউম লাগানোর পর অনেকেই দু'হাতের কবজি দিয়ে ঘষে ফেলেন। এমনটা করবেন না। ঘষলে পারফিউমের গঠন ভেঙে যায়। ফলে সঠিক ঘ্রাণ পাওয়া যায় না।

চুলে স্প্রে করা

চুল অনেকক্ষণ পারফিউম ধরে রাখতে পারে। তাই পারফিউম দীর্ঘস্থায়ী করতে সামান্য পরিমাণে চুলে স্প্রে করুন। খেয়াল রাখতে হবে, বেশি পারফিউম স্প্রে করা যাবে না। কারণ পারফিউমে থাকা অ্যালকোহল চুলকে শুষ্ক করে দেয়।

ইত্তেফাক/আরএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন