রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলাদেশ ‘এ’ দলের জন্য নতুন সিরিজ!

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৫

আগামী অক্টোবরে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে পূর্বনির্ধারিত সিরিজ বাতিল হওয়ায় বাংলাদেশ  ‘এ’ দলের নতুন সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দ্বিতীয় সারির কোন একটি দলের সাথে দীর্ঘ সংস্করণে সিরিজ আয়োজনের  চেষ্টা করছে  বিসিবি।

অক্টোবরে সফরকারী আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দু’টি চারদিনের ও পাঁচটি একদিনের ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অভ্যন্তরীন সমস্যার কারণে সিরিজটি বাতিল করা হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, অভ্যন্তরীণ কিছু সমস্যা থাকায় সিরিজটি অন্য সময়ে খেলতে চায় আফগানিস্তান।

তিনি বলেন, ‘অক্টোবরে ‘এ’ দলের জন্য একটি সিরিজ আয়োজনের প্রস্তাব ছিলো এবং এটি সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি ও  দুবাইতে অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু সম্প্রতি তারা জানিয়েছে, এই সিরিজের সূচি  পুনঃনির্ধারণ করতে চায় তারা।’

নিজাম উদ্দিন চৌধুরী আরও বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি পরে অনুষ্ঠিত হবে। তবে ‘এ’ দলের জন্য অন্য দেশের সাথে একটি সিরিজ আয়োজন করার চেষ্টা করছি আমরা। কারণ এই মুহূর্তে আমাদের সূচিতে ফাঁকা আছে। আশা করছি এই সময়ের মধ্যে আমরা সিরিজ আয়োজনে সফল হব। তবে আমি জানি না কেন তারা সিরিজটি পুনরায় নির্ধারণ করতে চায়। নিজ দেশের বাইরে সিরিজের ব্যবস্থা করে তারা, তাই কিছু লজিস্টিক সমস্যা হতে পারে তাদের।’

মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে বাংলাদেশ ‘এ’ দলের পহেলা অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ত্যাগ করার কথা ছিল। এই দলের হয়ে খেলার কথা ছিল বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মোমিনুল হকের।

বাংলাদেশ ‘এ’ দলের দেখভালের কথা ছিলো জাতীয় দলের টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অব্যাহতি পাওয়া দেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘আমরা আগেই জানিয়েছিলাম, ‘এ’ দলের সাথে কাজ করবে ডোমিঙ্গো। কারণ জাতীয় দল এই মুহূর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যস্ত থাকবে। আমরা এখন ‘এ’ দলের জন্য আরেকটি সিরিজ সাজানোর চেষ্টা করছি। তাই আমাদের মনোযোগ এখন এখানে। এটা বলাটা খুব তাড়াতাড়ি হয়ে যায়, ডোমিঙ্গো কবে নাগাদ  ফিরবেন।’

ইত্তেফাক/এসএস