বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এবার প্রমীলা ক্রিকেটারদের সাফল্য

স্কটল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় বাংলাদেশের

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৯

আজ বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বইছে জয়ের সুবাতাস। সাফ উইমেনস চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পর আরও একটি জয়ের খবর পেলো বাংলাদেশ। নারী ফুটবল দলের পর এবার জয় পেয়েছে নারী ক্রিকেট দল। নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে তারা। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। দুবাইতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে স্কটল্যান্ড। স্পিনার সোহেলা আক্তারের ঘূর্ণিতে কুপোকাত হয় স্কটিশ বাটাররা। ১৯ ওভার ৩ বলে মাত্র ৭৭ রানে গুটিয়ে যায় স্কটিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন লরনা জ্যাক। এছাড়া সারাহ ব্রাইস ১৪ ও অ্যালিসা লিস্টার করেন ১২ রান। বাংলাদেশের পক্ষে সোহেলি আক্তার একাই নেন ৪ উইকেট। এছাড়া নাহিদা আক্তার ২ টি ও সালমা ও সানজিদা আক্তার নেন একটি করে উইকেট।

৭৮ রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১০ রানে উদ্বোধনী ব্যাটার শামিমা সুলতানা আউট হয়ে সাজঘরে ফেরেন। এরপর মুর্শিদা খাতুন ১৫ ও রুমান আহমেদ ১১ রান করে আউট হন। তবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ৪৩ বলে ৩৪ রানে ভর করে জয়ের সুবাস পায় বাংলাদেশ। এরপর জ্যোতি আউট হলে সোবহানা মোস্তারির ৫ বলে ৮ রানের অপরাজিত ইনিংসে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ। 

বাছাই পর্বে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ২১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

ইত্তেফাক/জেডএইচ/ইআ