রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যুক্তরাজ্যে হিন্দু-মুসলিম উত্তেজনায় গ্রেফতার ৪৭

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৬

গত সপ্তাহে ব্রিটিশ শহর লিসেস্টারে হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে উত্তেজনার অভিযোগে অন্তত ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) ব্রিটিশ পুলিশের বরাত দিয়ে এই তথ্য জানায় পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন।

প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৭ সেপ্টেম্বর) মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের যুবকরা তাদের ক্ষোভ প্রকাশ করতে রাস্তায় নেমে আসার পরে লিসেস্টার শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। উভয় দলই তাদের সদস্যদের হেনস্থার অভিযোগ করেছে।

প্রাথমিকভাবে ব্রিটিশ পুলিশ জানায়, তারা একটি অপরিকল্পিত প্রতিবাদে সহিংসতা ছড়িয়ে পড়ার পরে দুজন ব্যক্তিকে গ্রেফতার করে। গত ২৮ আগস্ট এশিয়া কাপ চলাকালীন পাকিস্তান-ভারত ম্যাচের পর এই সহিংসতা শুরু হয়।

রোববার (১৮ সেপ্টেম্বর) শহরটি প্রায় ১০০ জনের আরও একটি বিক্ষোভের সম্মুখীন হয়। সোমবার সকালে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, পুলিশ আরও বিশৃঙ্খলা রোধ করতে রোববার অন্তত ১৫ জনকে গ্রেফতার করেছে।

পুলিশ পরে আরও জানায়, রোববার রাতে প্রতারণা, সাধারণ হামলা, আক্রমণাত্মক অস্ত্র রাখা ও সহিংস বিশৃঙ্খলা সৃষ্টি করার অপরাধে আরও ১৮ জনকে গ্রেফতার করেছে।

সর্বশেষে ব্রিটিশ পুলিশ জানায়, শহরের পূর্বাঞ্চলে অশান্তির সঙ্গে জড়িত অপরাধের জন্য মোট ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে বার্মিংহামের কিছু লোকসহ লিসেস্টারের বাইরের বাসিন্দাও রয়েছে।

ইত্তেফাক/ডিএস