বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাতিসংঘে প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫২

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে  কে প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল-এরাবিয়া নিউজ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় মন্ত্রণালয়ের অফিসিয়াল টুইটার পেজে শেয়ার করা বিবৃতিতে জানানো হয়, নিউইয়র্কে ৭৭তম সাধারণ পরিষদের অধিবেশনে সৌদি আরবের অংশগ্রহণকারীরা বিশ্বব্যাপী সঙ্কট থেকে অর্থনৈতিক ও স্বাস্থ্য পুনরুদ্ধারের জন্য কৌশল ও নীতি নিয়ে আলোচনা করবে।

প্রতিবেদনে বলা হয়, অধিবেশনে সৌদি আরবের অংশগ্রহণ সমগ্র বিশ্বে সমৃদ্ধি অর্জনের জন্য বহুপাক্ষিক পদক্ষেপ জোরদার করার আগ্রহের উপর জোর দেবে। এছাড়াও ফিলিস্তিন ও ইউক্রেনে সংঘাত সম্পর্কিত বিষয়গুলো নিয়ে আলোচনা করবে।

জাতিসংঘের সাধারণ পরিষদে সৌদি প্রতিনিধিদলের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্রে সৌদি আরবের রাষ্ট্রদূত প্রিন্সেস রীমা বিনতে বান্দার, বহুপাক্ষিক আন্তর্জাতিক বিষয়ক উপমন্ত্রী ডঃ আব্দুল রহমান আল-রাসি এবং জাতিসংঘে আরব রাজ্যের স্থায়ী প্রতিনিধি ডঃ আব্দুল আজিজ আল-ওয়াসিল। প্রিন্স ফয়সাল বেশ কয়েকটি ভ্রাতৃত্বপূর্ণ এবং বন্ধুত্বপূর্ণ দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। 

ইত্তেফাক/এএইচপি