শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহীতে অধ্যক্ষকে এমপির মারধরের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৮

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে কলেজ অধ্যক্ষকে মারধরের প্রমাণ পেয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির প্রধান জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেন। 

তিনি জানান, ‘আমরা ঘটনাটি তদন্তে গিয়ে সবার সঙ্গে কথা বলেছি। তাতে কলেজ শিক্ষককে মারধরের বিষয়গুলো উঠে এসেছে। আমরা বিষয়টি প্রতিবেদনে উল্লেখ করেছি।’ তদন্ত প্রতিবেদন সোমবার রাতে অনুষ্ঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় খোলা হয়েছে বলেও জানান তিনি। 

গত ৭ জুলাই রাতে নগরীর নিউমার্কেট এলাকায় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন থিম ওমর প্লাজার চেম্বারে অধ্যক্ষ সেলিম রেজাকে সাতজন শিক্ষকের সামনেই হকিস্টিক দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে। সংসদ সদস্য নিজেই মারধর করলে অধ্যক্ষ স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা নেন।  

এ ঘটনায় ১৫ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি করেছিল জাতীয় বিশ্ববিদ্যালয়। ওই কমিটির প্রতিবেদন ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ২৩২তম সিন্ডিকেট সভায় উত্থাপন করা হয়। এতে কলেজ অধ্যক্ষ সেলিম রেজাকে মারধরের বিষয়টি তুলে ধরা হয় এবং ভবিষ্যতে এধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়, সে জন্য স্থানীয় প্রশাসনকে সজাগ থাকার সুপারিশ করা হয়েছে। তবে অধ্যক্ষ সেলিম রেজাকে মারধরের ঘটনায় অভিযুক্ত সরকার দলীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর কোনো শাস্তির সুপারিশ করেনি তদন্ত কমিটি।

ইত্তেফাক/জেডএইচডি