বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মায়ামিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এর প্রথম বর্ষপূর্তিতে পরামর্শসভা

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ২১:২২

যুক্তরাষ্ট্রের মায়ামিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল স্থাপনের প্রথম বর্ষপূর্তিতে পরামর্শসভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর কনস্যুলেট প্রাঙ্গণে এ পরামর্শ সভার আয়োজন করা হয়। 

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতেই কনসাল জেনারেল ইকবাল আহমেদ প্রধান অতিথিকে ফুল দিয়ে স্বাগত জানান। 

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী প্রথম বর্ষপূর্তিতে কনস্যুলেটকে এবং এর কর্মকর্তা ও কর্মচারীদের অভিনন্দন জানান। কনস্যুলেটের কার্যক্রম আরও বেগবান ও জনবান্ধব করতে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন তিনি। 

আয়োজিত পরামর্শসভায় প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে ড. নেসার আহমেদ, টিটন মালিক, আরশাদ আলী, নান্নু আহমেদ, আনোয়ার খান দীপুসহ অন্যান্য বক্তারা কনস্যুলেট স্থাপনের বর্ষপূর্তি উপলক্ষে অভিনন্দন জানান। উপস্থিত প্রবাসীদের পক্ষ থেকে কনস্যুলেটের কার্যক্রম কীভাবে আরও প্রবাসীবান্ধব করা যায় সে বিষয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। 

এছাড়া এ সভায় বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাংলাদেশি ছাত্র-ছাত্রীসহ প্রবাসীরা অংশগ্রহণ করেন। 

ইত্তেফাক/এএএম