বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

২০৮ রান করেও অস্ট্রেলিয়ার কাছে ভারতের হার 

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ০৩:১২

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে চলমান টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ২০৮ রান করেও হারতে হলো ভারতকে। টস হেরে ব্যাট করতে নামা ভারতের ইনিংসকে বড় করেন মাত্র তিনজন ব্যাটসম্যান। তার মধ্যে সবচেয়ে বিধ্বংসী ছিলেন পান্ডিয়া। তিনি মাত্র ৩০ বলে ৭ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৭১ রান করেন। ৩৫ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৫৫ করেন রোহিত শর্মা। ২৫ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৬ রান করেন সূর্যকুমার যাদব।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে মোহালিতে ভারত আগে ব্যাট করে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া ঝড়ে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান সংগ্রহ করে। জবাবে ক্যামেরন গ্রিন, স্টিভেন স্মিথ ও ম্যাথু ওয়েডের ব্যাটে ভর করে ৪ বল ও ৪ উইকেট হারে রেখে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

জিততে শেষ ৪ ওভারে ৫৫ রান প্রয়োজন ছিল অজিদের। ১৭তম ওভারে আসে ১৫ রান। এরপর ১৮তম ওভারে ২২ রান দেন হার্সাল। আর ১৯তম ওভারে ১৬ রান আসলে ম্যাচ নাগালে চলে আসে অস্ট্রেলিয়ার। আর শেষ ওভারে মাত্র ২ রান প্রয়োজন ছিল সফরকারীদের। 

এদিকে, যুজবেন্দ্র চাহালের করা ১৯তম ওভারে দ্বিতীয় বলে চার মেরে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন প্যাট কামিন্স। ভারতের ৬ উইকেটে করা ২০৮ রানের জবাবে অস্ট্রেলিয়া ৬ উইকেটে করে ২১১ রান। দারুণ জয়ে ৩ ম্যাচ সিরিজে ১-০ এগিয়ে গেলো অজিরা।

ইত্তেফাক/এইচএম