সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাবিনা-সানজিদাদের অর্ধকোটি টাকা পুরস্কার দেবে বিসিবি

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩১

বাংলার দামাল মেয়েরা নতুন করে লিখেছেন সাফের ইতিহাস। দেশকে উপহার দিয়েছেন দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট। দেশকে দিয়ে যাওয়া কথা রেখেছে ওরা। ফুটবল পাগল বাঙালির স্বপ্নপূরণ করেছে নিজেদের অদম্য সাহস দিয়ে। 

ইতিহাস গড়া সাফের ট্রফি জেতায় বাংলাদেশ নারী ফুটবল দলের জন্য এবার অর্ধকোটি বা ৫০ লাখ টাকা  পুরস্কার ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলার দামাল মেয়েদের জন্য এই প্রথম কোনো প্রতিষ্ঠান বড় অঙ্কের পুরষ্কার ঘোষণা করলো। 

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিসসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশের নারী ফুটবলারদের জন্য এই টাকা বরাদ্দ করেছেন।

বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ‘ঐতিহাসিক অর্জন এবং দুর্দান্ত পারফরম্যান্সে গোটা জাতিকে গর্বিত করেছে নারী ফুটবল দল। তাদের চেষ্টার প্রতি সমর্থন ও প্রশংসা জানাতে আমি বিসিবির পক্ষ থেকে গোটা দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করছি। কোনো সন্দেহ নেই, সাফের এই সাফল্য দেশের নারী ও পুরুষ ক্রীড়াবিদদের নিজ নিজ খেলায় আন্তর্জাতিক ক্ষেত্রে সাফল্য এনে দেওয়ার প্রেরণা হিসেবে কাজ করবে।’ 

সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমুন্ডু দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন হয় সাবিনা-সানজিদারা। ঐতিহাসিক এই জয়ের পর থেকেই আনন্দের বন্যায় ভাসছে দেশ। ফুটবল পাগল বাঙালিকে স্বপ্নপূরণের স্বাদ দিয়েছে অদম্য কিশোরীরা। 

ঐতিহাসিক সাফের মুকুট জিতে আজ দুপুরে দেশে ফিরছে বাংলার মেয়েরা। মেয়েদের বরণ করে নিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রস্তুত থাকবে ছাদখোলা বাস। ছাদখোলা সেই চ্যাম্পিয়ন বাসে চড়েই সাফের ট্রফি নিয়ে দেশবাদীর উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হতে হতে চ্যাম্পিয়ন যাত্রা করবে সানজিদারা।

 

ইত্তেফাক/এসএস