শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৯

আইসিসি নারী টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫৫ রানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গ্রুপ পর্বের তিন ম্যাচের তিনটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রেখেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেমিফাইনালে জয় পেলেই টি-২০ বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশের মেয়েরা। 

বুধবার (২১ সেপ্টেম্বর) আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ২০ রানে উইকেট হারায় বাংলাদেশ। ১৭ বলে ১০ রান করে আউট হন ওপেনার শামিমা সুলতানা। এরপর ক্রিজে আসেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আরেক ওপেনার মুর্শিদা খাতুনের সঙ্গে হার না মানা ১৩৮ রানের জটি গড়েন জ্যোতি। সেই সুবাদে আর কোন উইকেট না হারিয়ে ২০ ওভার শেষে ১৫৮ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ। মুর্শিদা ৬৪ বলে অপরাজিত ৭৭ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন। আর অধিনায়ক জ্যোতি খেলেন ৪০ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস। যুক্তরাষ্ট্রের পক্ষে একমাত্র উইকেটটি নেন স্নিগ্ধা। 

১৫৯ রান তাড়া করতে নেমে দলীয় ১২ রানেই ৩ ব্যাটারকে হারায় যুক্তরাষ্ট্র। এরপর লিসা রামজিতকে নিয়ে প্রতিরোধ গড়েন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ। তবে এতে শুধু প্রাজয়ের ব্যবধানই কমেছে। ২০ ওভার শেষে ৩ উইকেটে ১০৩ রান করে যুক্তরাষ্ট্র। অধিনায়ক সিন্ধু করেন ৭১ বলে ৭৪ ও লিসা রাজমিত করেন অপরাজিত ৪১ বলে ২৬ রান। বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ও নাহিদা আক্তার নেন ১ টি করে উইকেট।
সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ নারী দল: ১৫৮/১ (২০ ওভার) (মুর্শিদা ৭৭*, জ্যোতি ৫৬*, শামিমা ১০; স্নিগ্ধা ১/২৪)

যুক্তরাষ্ট্র নারী দল: ১০৩/৩ (২০ ওভার) (শ্রীহর্ষ ৭৪*, লিসা ২৬*; সালমা ১/১২, নাহিদা ১/১৮)

ইত্তেফাক/জেডএইচ/ইআ