শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিপিএলের দল পেলো না সাকিবের মোনার্ক মার্ট

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী তিন আসরের জন্য ৭ টি ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রবিবার (২৫ সেপ্টেম্বর) চূড়ান্ত ৭ টি ফ্র্যাঞ্চাইজির নাম প্রকাশ করেছে বিসিবি। 

৩০ আগস্ট পর্যন্ত বিপিএলে অংশ নেওয়ার জন্য আবেদনের সুযোগ পেয়েছিলো ফ্রাঞ্চাইজিরা। মোট ১০ টি ফ্রাঞ্চাইজি বিপিএলে অংশগ্রহণের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলো। সেই তালিকায় ছিল সাকিবের মালিকানাধীন প্রতিষ্ঠান মোনার্ক মার্ট। 

তবে, চূড়ান্ত ৭ ফ্রাঞ্চাইজির তালিকায় জায়গা হয়নি মোনার্ক মার্টের। এবারের বিপিএলে দেখা যাবে ৬ বিভাগীয় শহরকে। বিভাগীয় শহরের বাহিরে এবারেও বিপিএলে থাকছে কুমিল্লা। 

বিসিবির প্রকাশিত তালিকা অনুযায়ী বরিশালকে এবারেও প্রতিনিধিত্ব করছে ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড। খুলনার ফ্রাঞ্চাইজি হিসেবে নির্বাচিত হয়েছে মাইন্ডট্রি। আর রাজধানী ঢাকার ফ্রাঞ্চাইজি হিসেবে নির্বাচিত হয়েছে প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড। কুমিল্লাকে প্রতিনিধিত্ব করবে কুমিল্লা লিজেন্ডস লিমিটেড। 

এদিকে রংপুরের ফ্রাঞ্চাইজি হিসেবে দায়িত্ব পেয়েছে বসুন্ধরা গ্রুপের টগি স্পোর্টস লিমিটেড। সিলেটকে প্রতিনিধিত্ব করছে ফিউচার স্পোর্টস বাংলাদেশ। আর বন্দর নগরী চট্রগ্রামের ফ্র্যাঞ্চাইজি হিসেবে নির্বাচিত হয়েছে ডেলটা স্পোর্টস লিমিটেড।

নির্বাচিত এই সাত ফ্র্যাঞ্চাইজি বিপিএলের আগামী ৩ আসরের জন্য চুক্তি করবে বিসিবির সঙ্গে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু হবে  ২০২৩ সালের ৫ জানুয়ারী আর শেষ হবে ১৬ ফেব্রুয়ারি।

ইত্তেফাক/জেডএইচ/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন