বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাকিবের অলরাউন্ড নৈপুন্যে প্লে-অফে গায়ানা

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২২:২৪

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সাকিবের অলরাউন্ড পারফম্যান্সে ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে গায়ানা অ্যামাজন ওরিয়ার্স। রোববার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোরে শুরু হওয়া ম্যাচে ৩৭ রানে জয় পায় গায়ানা।

সাকিব প্রথম দুই ম্যাচে বল হাতে সাফল্য পেলেও ব্যাট হাতে দুই ম্যাচেই মারেন গোল্ডেন ডাক। তবে, তৃতীয় ম্যাচে এসে ব্যাট ও বল হাতে ঠিকই নিজের জাত চিনিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। শুরুতে ব্যাট করতে নেমে ১৭৩ রান করে গায়ানা। ব্যাট হাতে ২৫ বলে ৩৫ রান করেন সাকিব। ৪ টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। এরপর বল হাতেও দেখান মুন্সিয়ানা। ৪ ওভার বল করে মাত্র ২০ রান খরচায় নেন মূল্যবান তিনটি উইকেট।

ইনিংসের ৫ম ওভারে বোলিংয়ে আসেন সাকিব। নিজের প্রথম ওভারেই সেইফার্টকে আউট করেন তিনি। এরপর ব্যক্তিগত তৃতীয় ওভারে সাজঘরে ফেরান ভয়ংকর হতে থাকা আন্দ্রে রাসেলকে। আর ইনিংসের ১৯তম ওভারে নিজের শেষ ওভার করতে আসেন সাকিব। সুনীল নারাইনকে বোল্ড করেন তিনি।

এছাড়াও ফিল্ডিংয়ে ডিরেক্ট থ্রোতে নিকোলাস পুরানকে করেন রান আউট। সাকিবের এমন ম্যাজিক্যাল বোলিংয়ে ১৯.৫ ওভারে ১৩৬ রানে গুটিয়ে যায় শাহরুখ খানের ত্রিনবাগো নাইট রাইডার্স। ৩৭ রানের জয়ে প্লে-অফ নিশ্চিত করে গায়ানা অ্যামাজন ওরিয়ার্স। আর বিদায় নিশ্চিত হয় ত্রিনবাগো নাইট রাইডার্সের।

ব্যাটে বলে অনবদ্য পারফম্যন্সে ম্যাচ সেরা পুরস্কার ওঠে সাকিবের হাতে।

ইত্তেফাক/জেডএইচ/এসএস