বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাংবাদিক রণেশ মৈত্রের মৃত্যুতে পাবিপ্রবি প্রশাসনের শোক

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১৬:৪৭

দেশের প্রবীণ সাংবাদিক, কলামিস্ট ও রাজনীতিবিদ রণেশ মৈত্রের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) প্রশাসন। সোমবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক শোক বার্তায় বিষয়টি জানানো হয়। 

শোক বার্তায় বলা হয়, দেশের প্রবীণ সাংবাদিক, কলামিস্ট এবং রাজনীতিবিদ রণেশ মৈত্রের মৃত্যুতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন গভীরভাবে শোকাহত। সাংবাদিক রনেশ মৈত্র ছিলেন পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ভাষা সংগ্রামী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, সকল প্রগতিশীল আন্দোলনের অগ্রসৈনিক এবং বিশিষ্ট রাজনীতিবিদ। তিনি ছিলেন সততা ও নিষ্ঠার এক মূর্ত প্রতীক। তিনি অত্যন্ত পরিশ্রমী ও দৃঢ় মনোবল সম্পন্ন একজন রাজনীতিক ছিলেন। তার মৃত্যুতে দেশ একজন সৎ, নির্ভীক সাংবাদিক ও গুণীজনকে হারালো। তার শূন্যতা সহজে পূরণ হবার নয়।

উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। সেই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

প্রসঙ্গত দেশ বরেণ্য সাংবাদিক রণেশ মৈত্র সোমবার (২৬ সেপ্টেম্বর) ভোরে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১৯৩৩ সালের ৪ অক্টোবর রাজশাহী জেলার নহাটা গ্রামে জন্ম নেওয়া এই সাংবাদিকের পৈতৃক বাড়ী পাবনা জেলার সাঁথিয়াতে।

ইত্তেফাক/এআই