বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিকৃবি অফিসার পরিষদ নির্বাচনে শোয়েব-সালাহ উদ্দীন প্যানেল বিজয়ী

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১৬:৪৬

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) অফিসার পরিষদ নির্বাচন ২০২২-এ গণতান্ত্রিক অফিসার পরিষদ মনোনীত শোয়েব-সালাহ উদ্দীন পূর্ণ প্যানেল বিজয়ী হয়েছে। অফিসার পরিষদ নির্বাচনে সভাপতি হিসেবে রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব ও সাধারণ সম্পাদক হিসেবে ড. সালাহ উদ্দীন আহমদ নির্বাচিত হয়েছেন। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় প্রশাসন ভবনের নিচতলায় অফিসার পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকেই নির্বাচন উপলক্ষে সিকৃবি ক্যাম্পাসে একটি উৎসবের আমেজ তৈরি হয়। ভোটকেন্দ্রে ভোট দিতে সকাল থেকে প্রায় শতাধিক কর্মকর্তা উপস্থিত হয়েছেন। বিকাল ৫টায় প্রধান নির্বাচন কমিশনার পরীক্ষা নিয়ন্ত্রক কৃষিবিদ মো. সাজিদুল ইসলাম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। 

অফিসার পরিষদের নির্বাচনে সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ ছায়াদ মিয়া, সহ-সভাপতি মো. মাকছুদার রহমান, যুগ্ম-সম্পাদক কামরুল ইসলাম, কোষাধ্যক্ষ ড. অশোক বিশ্বাস, দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শিপলু রায়, সমাজ কল্যাণ সম্পাদক আবদুল্লাহ আল ফরহাদ আখন্দ, ক্রীড়া সম্পাদক রিয়াজুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক খলিলুর রহমান ফয়সাল, মহিলা বিষয়ক সম্পাদক নাবিলা ইলিয়াস এবং নির্বাহী সদস্য হিসেবে নাজমুন নাহার শারমিন, প্রকৌ. মো. কামাল হোসেন মোল্লা, ডা. ফখর উদ্দিন ও মো. মফিজুল হক নির্বাচিত হয়েছেন। 

প্রধান নির্বাচন কমিশনার কৃষিবিদ মো. সাজিদুল ইসলাম বলেন, শান্তিপূর্ণভাবে আমাদের নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটাররা লাইন ধরে কেন্দ্রের সামনে এসেছেন এবং হাসিমুখে ভোট দিয়েছেন। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে এডিশনাল রেজিস্ট্রার ফাতেহা শিরিন ও ডেপুটি রেজিস্ট্রার ডা. সুমন তালুকদার দায়িত্ব পালন করেছেন। 

নবনির্বাচিত সভাপতি মো. বদরুল ইসলাম শোয়েব ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে কর্মকর্তাদের স্বার্থসংশ্লিষ্ট সব কাজে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সুন্দর পরিবেশের জন্য সবাইকে নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনার অন্যতম স্তম্ভ প্রশাসনিক কর্মকর্তা। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আমাদের পূর্ণ প্যানেল বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করে যাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো পথে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা ঐক্যবদ্ধ রয়েছে। 

নবনির্বাচিত ড. সালাহ উদ্দীন আহমদ বলেন, নির্বাচন কমিশন ও ভোটারদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করি। তাদের অংশগ্রহণেই নির্বাচন অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। আশা করি আমরা সকলের প্রত্যাশা পূরণে কাজ করে যেতে পারব। 

এছাড়া গণতান্ত্রিক অফিসার পরিষদের আহ্বায়ক ডা. অসীম রঞ্জন রায় ও সদস্য সচিব সুজন চন্দ্র সরকার বিজয়ী শোয়েব-সালাহ উদ্দীন প্যানেলকে অভিনন্দন জানান এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করে যাবার আহ্বান জানান।

ইত্তেফাক/এআই