বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অবশেষে ফুটবলার আঁখিকে দেওয়া জমির মামলা প্রত্যাহার

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:১১

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলার আঁখি খাতুনকে প্রধানমন্ত্রীর দেওয়া ৮ শতাংশ জমির ওপর করা মামলা অবশেষে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) মামলার বাদী হাজী মকরম প্রমাণিক সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবর মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। ওইদিনই মামলার শুনানি শেষে বিজ্ঞ বিচারক লুৎফুন নাহার নিষ্পত্তি করেন।  

সোমবার বিকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন নাহার এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাদীপক্ষ মামলাটি প্রত্যাহারের আবেদন করেছেন। ফলে এ মামলাটি খারিজ হয়ে গেছে। বর্তমানে ফুটবলার আঁখিকে বরাদ্দ দেওয়া ওই জমিটি এখন সম্পূর্ণ নিষ্কন্টক। 

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম বলেন, ‘ফুটবলার আঁখির জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৮ শতাংশ জমির একটি প্লট বরাদ্দ দেওয়া হয়েছে।’ 

উল্লেখ্য, ফুটবলে অবদান রাখার জন্য ৩ বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আঁখিকে জমি বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু সেই জমির মালিকানা দাবি করে শাহজাদপুরের একজন ব্যবসায়ী মামলা দায়ের করেন। জমি নিয়ে সমাস্যার কথা আঁখি বাফুফের সভাপতিকে জানালে তারা সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেন। পরবর্তী সময়ে জেলা প্রশাসন ওই জমির বরাদ্দ বাতিল করে ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৮ শতাংশ জমি আঁখির নামে বরাদ্দ দেয়। এদিকে আঁখিকে বরাদ্দ দেওয়া জমির দখল নিয়ে হাজী মকরম প্রমাণিক আদালতে মামলা দায়ের করেছিলেন।

ইত্তেফাক/এইচএম