সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

১১০ ভাগ আশাবাদী জ্যোতি

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৩

এবারের নারী এশিয়া কাপ ক্রিকেট মাঠে গড়াবে আগামী ১ অক্টোবর । নারী এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২০১৮ সালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট জিতে বাংলাদেশের মেয়েরা। 

এবারের এশিয়া কাপ হচ্ছে  বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের ঘরের মাঠেই। আর তাই ঘরের মাঠে এশিয়া কাপের শিরোপা ধরে রাখার ব্যাপারে বেশ আশাবাদী বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতান জ্যোতি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব শেষ করে দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের জ্যোতি বলেন, ‘আমাদের দলে অনেকেই আছে যারা এশিয়া কাপ খেলেছে। সুতরাং সবাই অভিজ্ঞ। আমি ১১০ ভাগ আশাবাদী। কারণ নিজের মাটিতে খেলা এবং টিম ভালো অবস্থানে আছে। তাই অবশ্যই ঘরের মাঠে শিরোপা ধরে রাখতেই চাইবো।’

বাংলাদেশ দল টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বে মাঠের খেলায় ব্যস্ত সময় কাটিয়েছে যা দলের জন্য সুফল হিসেবেই দেখছেন জ্যোতি। তিনি আরো বলেন, ‘এটি আমাদের জন্য সেরা প্রস্তুতি ছিল, কারণ ম্যাচ প্র্যাকটিসের চেয়ে ভালো কোন প্রস্তুতি হতে পারে না। যেহেতু আমরা এই ফরম্যাটেই খেলে এসেছি, তাই এশিয়া কাপে এটি আমাদের অনেক বেশি সাহায্য করবে। আমরা একসঙ্গে খেলছি। এশিয়া কাপে যদি টিম কম্বিনেশন ঠিক থাকে, দল হিসেবে কাজ করতে পারি আমার কাছে মনে হয় এশিয়া কাপে ভালো একটা ফল হবে।’

এশিয়া কাপের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। মোট ২৪ ম্যাচের ৯টি হবে সিলেটের আউটার ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ১৫টি ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ইত্তেফাক/এসএস