বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভান্ডারিয়া উপজেলা জাতীয় পার্টি-জেপি’র পূর্ণাঙ্গ কমিটি গঠন

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:২২

দৈনিক ইত্তেকাফের সম্পাদক তাসমিমা হোসেনকে উপদেষ্টা ও মনিরুল হক মনি জোমাদ্দারকে সভাপতি করে ভান্ডারিয়া উপজেলা জাতীয় পার্টি-জেপি’র পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পার্টির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, এমপি ও মহাসচিব শেখ শহিদুল ইসলাম এই কমিটি অনুমোদন দেন। 

এছাড়াও মাহিবুল হোসেন মাহিমকে কার্যনির্বাহী সভাপতি, গোলাম সরোয়ার জোমাদ্দারকে সহ সভাপতি, মোঃ সিদ্দিকুর রহমান টুলুকে উপদেষ্টা সাধারন সম্পাদক এবং আতিকুল ইসলাম উজ্জ্বল তালুকদারকে সাধারন সম্পাদক করে ভান্ডারিয়া উপজেলা জাতীয় পার্টি-জেপি’র ১০২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। 

আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন জাতীয় পার্টি; জাতীয় পার্টি (মঞ্জু) নামে পরিচিত। এটি বাংলাদেশের একটি রাজনৈতিক দল। ১৯৮৬ সালে এই সামরিক শাসন থেকে সাংবিধানিক ধারায় উত্তরণের লক্ষ্যে জাতীয় পার্টি গঠিত হয়। ১৯৮৬ সালে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে জাতীয় পার্টি জয় লাভ করে সামরিক আইন প্রত্যাহার করে দেশকে সাংবিধানিক গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে নেয়। গত ৩৬ বছর যাবৎ জেপি কখনো সরকারি দলে ও কখনো বিরোধী দলে থেকে সাংবিধানিক ধারা শক্তিশালীকরণে ইতিবাচক অবদান রেখেছে।

ইত্তেফাক/এএইচপি