রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদ্মাপাড়ে দেশের বড় মেগা প্রকল্পের কর্মযজ্ঞ শুরু হয়েছে: চিফ হুইপ 

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:১১

জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, পদ্মাসেতুর সঙ্গে সঙ্গে পদ্মাপাড়ে দেশের বড় বড় মেগা প্রকল্পের কর্মযজ্ঞ শুরু হয়েছে। এখানে বাংলাদেশের সবচেয়ে বড় কনভেনশন সেন্টার অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। এই কনভেনশন সেন্টারে একসঙ্গে ৫ হাজার মানুষ বসতে পারবে। ১০ হাজার মানুষ নিয়ে এখানে প্রোগ্রাম করা যাবে। এই পদ্মা পাড়ে সর্ববৃহৎ শেখ হাসিনা তাঁতপল্লী নির্মাণ কাজ চলছে, স্পোর্টস সিটি হচ্ছে। স্বাস্থ্য, শিক্ষা ব্যবস্থায় আধুনিক মানের বিভিন্ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। 

 

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে মাদারীপুরের শিবচর পৌর বাজারে ইসলামী ব্যাংকের ৩৮৬ তম শাখার শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ এসব কথা বলেন। 

ছবি- ইত্তেফাক

চিফ হুইপ তার বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক নিজেই পরিবর্তন হয়েছে। আর পরিবর্তন হয়েছে বলেই আজ তাদের প্রতি বিরূপ ধারণা নেই। তারা সবার কাছে সমান গ্রহণযোগ্যতা পেয়েছে। সবার কাছে গ্রহণযোগ্য না হয়ে শুধুমাত্র এক গ্রুপের কাছে গ্রহণযোগ্য হলে সেটা কারো জন্যই ভাল না। তাই আপনাদের সেই চিন্তা ভাবনা নিয়েই কাজ করে অগ্রসর হতে হবে। 

চিফ হুইপ তার বক্তব্যে আরও বলেন, অর্থনৈতিকভাবে আগামী ১০ বছরে শিবচরে ব্যাপক পরিবর্তন আসতেছে। তাই সেবা মনোভাব নিয়ে, মানসিকতার পরিবর্তন করে কাজ করতে হবে। শিবচরে এক সময় কোন ব্যাংক ছিল না। এখন কোন ব্যাংক এখানে নেই তা খুঁজে বের করা মুস্কিল। এটাই শিবচরের উন্নয়নের একটি ধাপ। ব্যাংক একটি এলাকার অর্থনৈতিক খবর নিয়েই আসে। আর যেহেতু তারা খবর নিয়েই আসে তাহলে বুঝতে হবে মধু থাকলেই মাছি আসে।

ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে এসময় মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ডেভেলপমেন্ট উইং মো: মাকসুদুর রহমান, বরিশাল জোনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব জোন মো: আব্দুস সোবহান, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব কর্পোরেট ইনভেস্টমেন্ট উইং-১ মিফতাহ উদ্দিন, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও হেড অব রিস্ক ম্যানেজমেন্ট উইং মো: আলতাফ হুসাইন, শিবচর শাখা প্রধান মো: সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম