বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বগুড়ার শেরপুরে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে হত্যা

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ২৩:৩৫

আধিপত্য বিস্তার ও দলীয় কোন্দলকে কেন্দ্র করে বগুড়ার শেরপুরে পৌর আওয়ামীলীগ নেতা মর্তুজা কাওসার অভিকে (৩২) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা।  বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শেরপুর উপজেলা পরিষদের চত্তরে এ ঘটনা ঘটে। শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

নিহত অভি শেরপুর পৌর শহরের খন্দকার পাড়া এলাকার মৃত হোসাইন কাওসার ফুয়াদের ছেলে। তিনি পৌর আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, সম্প্রতি আধিপত্য বিস্তার ও দলীয় কোন্দলকে কেন্দ্র করে সোহাগ নামের এক যুবলীগ নেতাকে মারপিট ও ছুরিকাঘাত করে অভি । এরপর সংগঠনটির ভিতরে বিভাজন তৈরি হয়। এরই প্রেক্ষিতে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় অভি মোটর সাইকেল মেরামতের জন্য উপজেলা পরিষদ চত্তরের ভিতরের সড়ক দিয়ে যাচ্ছিলেন। এসময় ১০/১২ জনের দূর্বৃত্তদের একটি দল তার উপর দেশীয় ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। অভিকে এলোপাথাড়ি কুপিয়ে পালিয়ে যায় দূর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে (শজিমেক) নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার জানান, ঘটনার পরপরই হত্যাকান্ডের স্থান পরিদর্শন করা হয়েছে। নিহত অভির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

শেরপুর পৌর আওয়ামীলীগের সভাপতি সারোয়ার রহমান মিন্টু ও সাধারণ সম্পাদক গোলাম হোসেন জানান, অভি পৌর আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন।

ইত্তেফাক/জেডএইচ/ইআ