বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টাইগারদের ম্যানেজারের পদ থেকে বরখাস্ত নাফীস ইকবাল

আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৭

সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরেই পরিবর্তন হলো বাংলাদেশ দলের ম্যানেজার। নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ আর টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগাদের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবেদ ইমাম।

আমিরাত সিরিজেও ম্যানেজারের দায়িত্ব পালন করা নাফীস ইকবালকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ক্রিকেটারদের অভিযোগের প্রেক্ষিতেই। এমনটিই জানিয়েছেন বিসিবির এক পরিচালক। 

ক্রিকেটারদের অভিযোগ ছিলো, নাফীসের কাছ থেকে ক্রিকেটাররা ভালো ব্যবহার পাননি। এর আগে জিম্বাবুয়ে সুফর থেকে ফিরেই কিছু ক্রিকেটার টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কাছে এই ব্যাপারে অভিযোগ জানিয়েছিলো। 

ক্রিকেটারদের অভিযোগের প্রেক্ষিতে নাফীসকে বাদ দেওয়া হলেও বিশ্বকাপের আগে তাড়াহুরা করে অন্তুন কাউকে দায়িত্ব দিতে চায়নি বোর্ড। তাই অন্তর্বর্তীকালীন ম্যানেজার হিসেবে রাবেদ ইমামকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিশ্বকাপ শেষে নতুন ম্যানেজার নিয়োগ দেয়া হতে পারে।

আরব আমিরাতে ম্যানেজার হিসেবে শেষ দায়িত্ব পালন করেন নাফীস। মূলত ক্রিকেটারদের অভিযোগের প্রেক্ষিতেই ম্যানেজার পরিবর্তন করা হয়েছে বলে জানান বিসিবির একজন পরিচালক।

নাফিস ইকবালকে মূলত বাংলাদেশ টাইগার্সের ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছিলো বিসিবি। তবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সাবেক ম্যানেজার সাব্বির খান চাকরি ছেড়ে দেয়ায় ভারপ্রাপ্ত লজিস্টিক ম্যানেজার হিসেবে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে দায়িত্ব দেয়া হয় নাফীসকে। সেই থেকে দায়িত্ব পালন করে আসছিলেন সাবেক এই ব্যাটসম্যান।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন