রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মিলে গেল বুমরাকে নিয়ে শোয়েবের ভবিষ্যদ্বাণী!

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৪

পিঠের চোটের কারণে এশিয়া কাপে খেলা হয়নি ভারতীয় পেসার যশপ্রীত বুমরার। সেই পিঠের ইনজুরির কারণে এবার আসন্ন টি-২০ বিশ্বকাপে দল থেকে বাদ পড়ার দ্বারপ্রান্তে বুমরা। 

বিশ্বকাপ দলে বুমরা থাকবে কি থাকবে এই নিয়ে চলছে আলোচনা। আর এই আলোচনার মধ্যেই ভাইরাল হয়েছে সাবেক পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আক্তারের এক মন্তব্য। যেখানে তিনি বলেছিলেন, টানা খেলার ফলে এক বছরের মধ্যেই পিঠের সমস্যায় কাবু হয়ে পড়বে বুমরা।

গত জুলাইয়ে ইংল্যান্ড সফরে পিঠের ইনজুরিতে পড়েন বুমরা। এরপর দীর্ঘদিন ছিলেন মাঠের বাইরে। মিস করেন এশিয়া কাপের মতো বড় আসর। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ দিয়ে মাঠে ফিরেছিলেন তিনি। তবে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচের আগে অনুশীলনে পিঠে অস্বস্তি বোধ ম্যাচে দল থেকে ছিটকে যান বুমরা।

পরে ভারতীয় মেডিক্যাল টিমের পর্যবেক্ষনে থাকার পড়ে পুরো সিরিজ থেকেই ছিটকে যান এই ২৮ বছর বয়সী পেসার। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে জানান, প্রায় ৬ মাস মাঠের বাইরে থাকতে হতে পারে বুমরাকে। 

গতানুগতিক পেসারদের থেকে কিছুটা ভিন্নধর্মী একশনে বোলিং করতে দেখা যায় বুমরাকে। আর তাই তার একশন নিয়ে প্রায় ১ বছর আগে ইউটিউব চ্যানেল ‘স্পোর্টস তাক’–এ উপস্থিত হয়ে শোয়েব আক্তার বলেছিলেন, ‘বুমরা যেভাবে বোলিং করে, তাতে তার পিঠের পেশির উপরে অনেক বেশি চাপ পড়ে। সেজন্য তাকে খুব সতর্ক থাকতে হবে। ম্যাচ খেলার পরপরই রিহ্যাবের মাধ্যমে নিজেকে ঠিক রাখতে হবে।তবে, আমার মনে হয় এক বছরের মধ্যেই পিঠের সমস্যায় কাবু হয়ে পড়বেন বুমরা।’

আর তাই বুমরা আবার ইনজুরি পড়ায় ভাইরাল শোয়েব আক্তারের বক্তব্য।

ইত্তেফাক/এএইচপি