বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘ভারতের বিপক্ষে জয়ের সুযোগ আছে বাংলাদেশের’

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৭:৩৯

বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শনিবার সিলেটে শুরু হয়েছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই এবারের আসরে খেলতে নেমেছে বাংলাদেশের মেয়েরা।

২০১৮ সালে সর্বশেষ নারী এশিয়া কাপে ভারতেকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো এশিয়ার সেরা হয় বাংলাদেশ। এবারেও শিরোপা জয়ের ব্যাপারে আত্নবিশ্বাসী জ্যোতিরা। আর এই শিরোপা জয়ের পথে সবচেয়ে বড় বাঁধা হতে পারে সেই ভারত।

তবে, ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ের সুযোগ দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ভারত অনেক শক্তিশালী হলেও বাংলাদেশেরও জয়ের সম্ভবনা দেখছেন তিনি।

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমকে পাপন বলেন, ‘বাংলাদেশ ভালো, তবে ভারত গত এক বছরে অনেক উন্নতি করেছে। ভারত নারী ক্রিকেটে অনেক শক্তিশালী দল। সবচেয়ে শক্তিশালী তো অস্ট্রেলিয়া, এরপর ইংল্যান্ড, নিউজিল্যান্ড। সেই ইংল্যান্ড, নিউজিল্যান্ডের সাথেই জিতেছে ভারত। সেদিক থেকে তারা তো এগিয়ে অনেক। ২০১৮ এশিয়া কাপের পর ভারতের বিপক্ষে আমাদের খেলা হয়নি। তারপরও আমি মনে করি, আমাদের সুযোগ থাকবে।’

বাংলাদেশ নারী ক্রিকেট দল অনেক উন্নতি করলেও তাদের দিকে সঠিক নজর না দেওয়া নিজেদের ব্যর্থতা মনে করে তিনি আরও বলেন, ‘মেয়েরা অনেকদিন ধরেই ভালো খেলছে। আমরা দেখছি না, তাকাচ্ছি না এটা আমাদের ব্যর্থতা। বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়েছে, এর আগেও হয়েছে, বাছাই উতরে বিশ্বকাপ খেলেছে। এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে, সাফ গেমসে তারা অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। তারা ধারাবাহিকভাবে ভালো খেলছে। সবচেয়ে ভালো কথা হল আমাদের দলটা গত ৪ বছর ধরে প্রায় একই দল। ৮-৯ টা খেলোয়াড় একদম পাকা।’

ইত্তেফাক/এসএস