শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গ্রেফতারি পরোয়ানা জারির পর জামিন পেলেন ইমরান খান

আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ০০:৩৪

পাকিস্তানে গ্রেফতারি পরোয়ানা জারির একদিনই পরই আগাম জামিন পেলেন ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান।  ইসলামাবাদ হাইকোর্ট ৭ অক্টোবর ইমরান খানকে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

গত ২০ আগস্ট ইসলামাবাদের এক জনসভায় অতিরিক্ত জেলা দায়রা জজ জেবা চৌধুরী ও পুলিশকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় মামলা হয় ইমরান খানের বিরুদ্ধে। এরপর ৩০ সেপ্টেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করেন দেওয়ানি আদালতের জ্যেষ্ঠ বিচারক রানা মুজাহিদ রহিম। গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি জানার পর থেকেই ইমরান খানের সমর্থকেরা তার বাড়ির চারপাশ ঘিরে রাখে। 

এদিকে পরোয়ানার কপি হাতে পেয়ে ইসলামাবাদ পুলিশ টুইটারে জানায়, এটি একটি আইনি প্রক্রিয়া। ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার পাশাপাশি সন্ত্রাসবাদ আইনে আনা অভিযোগটি বাতিল করায় মামলাটি স্বাভাবিকভাবেই সেখান থেকে দায়রা আদালতে স্থানান্তর হয়। কিন্তু ইমরান খান সেখান থেকে জামিন নেননি। তাই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। 

উল্লেখ্য, ২০ আগস্ট ইসলামাবাদে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমাবেশে অতিরিক্ত জেলা দায়রা জজ জেবা চৌধুরী ও পুলিশকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদবিরোধী আইনে মামলা করা হয়। একই সঙ্গে আদালত অবমাননারও মামলা হয়। পরে ইসলামাবাদ হাইকোর্ট তার বিরুদ্ধে আনা সন্ত্রাসবাদের অভিযোগটি বাদ দিতে নির্দেশ দেন। -ডন

 

ইত্তেফাক/ইআ