রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানের কাছে ৯ উইকেটের হার বাংলাদেশের মেয়েদের

আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১১:৫৯

নারী এশিয়া কাপে শিরোপা ধরে রাখার মিশনে  নিজেদের দ্বিতীয় ম্যাচে হোঁচট খেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশের মেয়েরা। 

সোমবার (৩ অক্টোবর ) সিলেট আউটডোর স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতেই পাকিস্তানের বোলারদের বোলিং তোপে পড়ে বাংলাদেশের ব্যাটাররা। দলীয় ৩ রান ৩ ব্যাটারকে হারায় বাংলাদেশ। এরপর অধিনায়ক নিগার সুলতান জ্যোতি ও লতা মন্ডল কিছুটা প্রতিরোধ গড়েন। তবে সেই প্রতিরোধও বেশিক্ষণ টিকেনি। ১০ম ওভারে দলীয় ২৭ রানে ১৯ বলে ১২ রান করে আউট হন লতা মন্ডল। এরপর দলীয় ৪২ রানে ৩০ বলে ১৭ রান করে আউট হন নিগার সুলতান। 

একপাশে সালমা খাতুন উইকেট আগলে রাখলেও দলীয় ৪৮ ও ৫৮ রানে সোবহানা মোস্তারী ও রিতু মুনির উইকেট হারায় বাংলাদেশ। ১৭ ওভার ৩ বল শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৫৮ রান। সালমা খাতুন ২২ বলে ১৯ রান করে অপরাজিত আছেন। বৃষ্টির কারণে খেলা  প্রায় আধা ঘন্টার মতো বন্ধ থাকে। বৃষ্টি থামলে খেলার শুরুতেই আবারো উইকেট হারায় বাংলাদেশ দলীয় ৬৪ রানে নাহিদা আক্তারের উইকেট হারায় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৭০ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। পাকিস্তানের পক্ষে ডায়ানা বেগ ও নিদা দার নিয়েছেন ২ টি করে উইকেট।

৭১ রানের জয়ের  লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। দুই ওপেনার মুনীবা আলী ও সিদ্রা আমিন উদ্বোধনী জুটিতে তোলেন ৪৯ রান।  মুনীবা আলি ১৯ বলে ১৪ রান করে সালমা খাতুনের বলে আউট হন।  এরপর ক্রিজে আসেন অধিনায়ক বিসমা মারুফ। সিদ্রা আমিন ও বিসমা মারুফ মিলে জয়ের আনুষ্ঠানিকতা সারেন। ৪৬ বল হাতে রেখে ৯ উইকেটের দাপুটে জয় তুলে নেয় পাকিস্তানের মেয়েরা। সিদ্রা আমিন ৩৫ বলে ৩৬ ও মিসমা মারুফ ২০ বলে ১৩ রানে অপরাজিত থাকেন।

ইত্তেফাক/জেডএইচ/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন