রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে: ব্রিটিশ হাইকমিশনার

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১১:৪২

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, আশা করছি আগামী সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে। আন্তর্জাতিক মহলও চাচ্ছেন বাংলাদেশে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হোক।

সোমবার (৩ অক্টোবর) টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার পূজা মণ্ডপ ও কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, বাংলাদেশে সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছেন। এবং তাদের নিজ নিজ ধর্ম পালন করে আসছেন। শহীদ দানবীর রণদা প্রসাদ সাহার পূজা মণ্ডপ দেখেই এর প্রমাণ পাওয়া যায়।

এ সময় বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার, সুইজারল্যান্ডের এ্যাম্বাসিডর মিসেস নাথিলি চুয়ার্ড, কনসোলার মি. ইরোজ রোবাইনি, নরওয়ের এ্যাম্বাসিডর ইসপ্যান রিকটার স্পেনডেশন, ডেপুটি হেড অব মিশন মিসেস স্যাটাজি ফিনেজ ওয়েনেবো উপস্থিত ছিলেন।

ডিকসন আরও বলেন, কুমুদিনী কমপ্রেক্সের সেবাধর্মী স্থাপনা দেখে আমি সত্যিই অভিভূত। এখানে শিক্ষা, চিকিৎসা এবং সাংস্কৃতিক চর্চা দেখে অনেক কিছু শেখার রয়েছে। দানবীর রণদা প্রসাদ সাহা ছিলেন একজন সত্যিকারের সমাজ সেবক। তাঁর মত মানবপ্রেমিক যুগে যুগে বেঁচে থাকবেন। ব্রিটেনের সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন।

এ সময় কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল বিডি লিমিটেডের চেয়ারম্যান শ্রী রাজিব প্রসাদ সাহা, পরিচালক শিক্ষা ও একুশে পদকপ্রাপ্ত মিস প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক শ্রীমতি সাহা, সম্পা সাহা, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার নেত্রী সুলতানা কামাল, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, এসিল্যান্ড মো. আমিনুল ইসলাম বুলবুল, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম ও ওসি তদন্ত মো. গিয়াস উদ্দিন প্রমুখ।

ইত্তেফাক/পিও/এআই