বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নারী বিশ্বকাপের সূচি প্রকাশ কঠিন গ্রুপে বাংলাদেশ 

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১৩:৩৯

আসন্ন নারী টি-২০ বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় নারী টি-২০ বিশ্বকাপের অষ্টম আসরের পর্দা উঠবে ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি।

এই বিশ্বকাপে বাংলাদেশ খেলবে গ্রুপ ওয়ানে। এই গ্রুপে বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড , দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। আর গ্রুপ টুতে আছে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান,ওয়েস্ট ইন্ডিজ  ও আয়ারল্যান্ড। তুলনামূলক কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশের মেয়েরা। শ্রীলঙ্কা ছাড়া এশিয়া কাপে খেলা আর কোনো চেনা প্রতিপক্ষ বিশ্বকাপে পাচ্ছে না বাংলাদেশ। বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন শুরু হবে ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচ দিয়ে। আর নিজেদের দ্বিতীয় ১৪ ফেব্রুয়ারি ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। ১৭ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ও নিজেদের গ্রুপের শেষ ম্যাচ ২১ ফেব্রুয়ারি স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। 

এবারের বিশ্বকাপের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি। দুই সেমিফাইনালের জন্য ২৪ ,২৫ ও ফাইনালের জন্য ২৬ ফেব্রুয়ারি রিজার্ভ ডে রাখা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচ/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন