বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পূজোতে জমবে যেসব স্ট্রিটফুড

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ২১:০০

এলাকা কিংবা পরিচিত কোথাও মণ্ডপ দেখতে যাবেন। সেজন্যে আছে পরিকল্পনা। আর ঠাকুর দেখতে গেলে জমিয়ে খাওয়া দাওয়ার পরিকল্পনা না করলে কি হয়? অন্তত এই সময় স্ট্রিটফুডের হাতছানি থাকবেই। দুর্গোপূজো উপলক্ষে কোন স্ট্রিটফুডগুলো অন্তত সারাদিন আপনার পকেট বাঁচাতে সাহায্য করবে তা একবার জেনে নেওয়া ভালো নয় কি? 

ফুচকা

এই খাবারের এখন হরেক নাম। কেউ বলে ভেলপুরি, কেউ পানিপুরি। যে নামেই থাকুক, ফুচকা নামটিই চিরস্থায়ী। আজকাল ফুচকা নিয়ে বহু পরীক্ষা-নিরীক্ষা চলছে। পূজোর মণ্ডপের বাইরে এমন ফুচকার দোকানের অভাব থাকবে না এমনটাই স্বাভাবিক। তবে দেখেশুনে একটি দোকানে বসবেন। স্ট্রিটফুড এমনিতেই স্বাস্থ্যের জন্যে খারাপ। কিন্তু তা যেন অস্বাস্থ্যকর পরিবেশে না থাকে তা নিশ্চিত করে ফুচকা খেতে পারেন।

মোমো

বাঙালি জিভে মোমো এখন বেশ জনপ্রিয় খাবার। মণ্ডপের বাইরেও তাই কখনো মোমোর স্টল পেলে ঢু মারতে পারেন। অন্তত অন্যান্য স্ট্রিটফুড থেকে মোমো অনেকটাই কম অস্বাস্থ্যকর।

কাবাব কিংবা শিক

ঘুরতে গেলেই পথে দেখতে পাবেন শিক কিংবা কাবাবের স্টল। পূজোতে হাতে একটি কাঠিতে শিক নিয়ে ঘোরার রয়েছে আলাদা আবেদন। যারা পূজোর সময়েও ডায়েটের সঙ্গে আপোস করতে নারাজ, তারা চাইলে কাবাব কিংবা শিকের দোকানে ঢু মারতেই পারেন। 

ইত্তেফাক/আরএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন