বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মিঠুনকে অধিনায়ক করে ভারত যাচ্ছে বিসিবি একাদশ

আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১৮:৩৬

তামিলনাড়ু একাদশের বিপক্ষে দুটি চারদিনের ও তিনটি এক দিনের ম্যাচ খেলতে ভারত যাচ্ছে বিসিবি একাদশ। দুটি সিরিজকে সামনে রেখে বুধবার (৫ অক্টোবর) এক বিজ্ঞপ্তি দিয়ে মোহাম্মাদ মিঠুনকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারসহ নতুনদের নিয়ে সাজানো হয়েছে বিসিবি একাদশ স্কোয়াড। সিরিজের সবগুলো ম্যাচ চেন্নাইয়ের এম.এ চিদাম্বারাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৯ অক্টোবর দেশ ছাড়বে বিসিবি একাদশ। ১২ থেকে ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে প্রথম চারদিনের ম্যাচ। এরপর তিন দিনের বিরিতি দিয়ে ১৯ থেকে ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচ। আর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৭ অক্টোবর। ২৯ ও ৩১ অক্টোবর সিরিজের বাকী দুই ওয়ানডে খেলে ১ নভেম্বর দেশে ফিরবে বিসিবি একাদশ।

চারদিনের ম্যাচের বিসিবি একাদশ স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক বিজয়, তৌহিদ হৃদয়, জাকের আলী অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ এনামুল হক।

ওয়ানডে ম্যাচের বিসিবি একাদশ স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক বিজয়, নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম পাটোয়ারী, তৌহিদ হৃদয়, আকবর আলী, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।

ইত্তেফাক/জেএইচ/এনএ/